সিংড়া উপজেলায় প্রতিমন্ত্রী পলকের শ্যালক রুবেল একক প্রার্থী

 

নাটোর অফিস ॥
নাটোরে কোন এমপি সম্ভাব্য কোন প্রার্থীকে প্রকাশ্যে বা গোপনেও সমর্থন করেননি। এমপি এবং আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ বলেছেন যারা সাধারন ভোটারদের আস্থা অর্জন করতে পারবেন তাদের পক্ষে আওয়ামীলীগ নেতা কর্মীরা কাজ করবে। জেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম ও সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ওহিদুর রহমান বলেছেন,যেহেতু কেন্দ্রিয়ভাবে কাউকেই দলীয় প্রার্থী করার কোন নির্দেশনা নেই ,তাই তারা কোন প্রার্থীকেই সমর্থন করছেননা। তবে শুক্রবার প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বাড়িতে হওয়া একটি সমঝোতা বৈঠকের পর প্রতিমন্ত্রীর শ্যালক লুৎফুল হাবিব রুবেল আওয়ামীলীগের একক প্রার্থী হচ্ছেন বলে দলীয় সুত্রে দাবি করা হয়েছে। ৮ মে প্রথম দফায় নাটোরে তিনটি উপজেলা সদর,নলডাঙ্গা ও সিংড়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলায় সম্ভাব্য প্রার্থীরা প্রায় সকলেই এমপির সমর্থন পাচ্ছেন বলে দাবি করলেও ভিন্ন কথা বলেছেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
এমপি শফিকুল ইসলাম শিমুল বলেছেন , এই দুটি উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের প্রায় সকলেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এবং আওয়ামীলীগ কর্মী -সমর্থক। তারা সকলেই যোগ্যতা বলেই নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষনা দিয়ে প্রচারনা চালাচ্ছেন। তারা সকলেই আমার কাছের মানুষ। প্রার্থীদের মধ্যে যিনি তার শ্রম ও মেধা দিয়ে জনগনের আস্থা অর্জন করতে পারবেন এবং যার অবস্থান ভাল থাকবে তার হয়ে আওয়ামীলীগ মাঠে থাকবে।
এদিকে একটি সুত্রে জানা গেছে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক সেরকোল ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবিব রুবেলের পক্ষে সমর্থন আদায়ে প্রতিপক্ষ প্রার্থী চৌগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলার সাথে কয়েকদফা বৈঠক করেছেন উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ। গতকাল শুক্রবার প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ঢাকার বাসায় অনুষ্ঠিত বৈঠকে লুৎফুল হাবিব রুবেলকে সিংড়া উপজেলার একক প্রার্থী হিসেবে ঘোষনা করা হয়। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ওই বৈঠকে উপস্থিত ছিলেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।
সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ওহিদুর রহমান শেখ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার প্রতিমন্ত্রীর ঢাকার বাড়িতে বসে একটা সিদ্ধান্ত হয়েছে একক প্রার্থী করার। সেক্ষেত্রে চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি জাহিদুল ইসলাম ভোলা প্রার্থী হচ্ছেননা। তিনি লুৎফুল হাবিব রুবেলকে সমর্থন জানিয়ে প্রার্থী হবেন না বলে ঘোষনা দিয়েছেন। ওহিদুর রহমান বলেন তিনি শারীরিকভাবে অসুস্থ থাকায় তিনি ঢাকার বৈঠকে উপস্থিত থাকতে পারেননি।
এব্যাপারে মোবাইল ফোনে জাহিদুল ইসলাম ভোলার সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হয়। ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। ম্যাসেঞ্জারে তারবার্তা পাঠানো হলেও উত্তর পাওয়া যায়নি। অপরদিকে দলীয় ও প্রতিমন্ত্রীর সমর্থিত প্রার্থী লুৎফুল হাবিব রুবেলের সাথেও মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনিও ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।
এবিষয়ে প্রতিমন্ত্রী পলকের পক্ষে সিংড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরসৌস বলেন, নির্বাচনকে ঘিরে দলীয় ঐক্য অক্ষুন্ন রাখতে এবং কোন ধরনের সংঘর্ষ বা বিভাজন এড়াতে প্রতিমন্ত্রী নির্দেশনা পেয়ে আমরা বেশ কয়েকদফা বৈঠক করি একক প্রার্থী করার। শেষমেষ শুক্রবার জাহিদুল ইসলাম ভোলা ও লুৎফুল হাবিব রুবেলের উপস্থিতিতে প্রতিমন্ত্রীর বাড়িতে একটি বৈঠক হয়। ওই বৈঠকে প্রার্থীদের সম্মতিতে একক প্রার্থীর সিদ্ধান্ত হয়। জাহিদুল ইসলাম ভোলা নির্বাচন না করার ঘোষনা দিয়ে লুৎফুল হাবিব রুবেলকে সমর্থন জানালে নির্বাচনে একক প্রার্থী হওয়ার ঘোষনা দেয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *