নাটোরে একুশে বই মেলা শুরু

নাটোর অফিস॥
ভাষা শহীদের রক্তস্রোত আর মায়ের অশ্রুভেজা অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের উপলক্ষে নাটোরে অনুষ্ঠিত হয়েছে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা।

বৃহস্প্রতিবার বিকালে জেলা প্রশাসক ও শিল্পকলা একাডেমির আয়োজনে নাটোর কানাইখালি ষ্টেডিয়াম মাঠে এই প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে কানাইখালি ষ্টেডিয়াম থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ন স্থান প্রদক্ষিণ শেষে কানাইখালি ষ্টেডিয়াম চত্তরে পাঁচ দিন ব্যাপী বইমেলার উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি।

পরে নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজের সভাপত্বিতে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শরিফুন্নেছা, পুলিশ সুপার লিটন কুমার শাহা, জেলা পরিষদের চেয়ারম্যান, এ্যাড. সাজেদুর রহমান খাঁন, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমূখ।

এসময় বিভিন্ন সরকারি, বেসরকারি, দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক – শিক্ষার্থী, এনজিও কর্মকর্তা কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রথম পর্বে অমর একুশের পটভূমিকায় বাংলা ভাষা ও সংস্কৃতির প্রভাব এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। দ্বিতীয় পর্বে ‘ক’ ও ‘খ’ দুইটি শাখায় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়াদের মধ্যে পুরুষ্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

আগামী ২৫শে ফেব্রুয়ারী পর্যন্ত বইমেলা চলবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *