সদরে রমজান এবারও প্রার্থী হচ্ছেন!

নাটোর অফিস ॥
প্রথম ধাপে ৮মে নাটোরের ৭টি উপজেলার ৩টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তিনটিতেই একাধিক চেয়ারম্যান প্রার্থী অনেক আগে থেকেই গণসংযোগ চালিয়ে আসছেন। বৃহস্পতিবার প্রথম ধাপের তফশিল ঘোষনার পর সম্ভাব্য প্রার্থীরা জোরে শোরে প্রচারনা শুরুর পাশাপাশি স্থানীয় সংসদ সদস্যের সমর্থন আদায়ের চেষ্টা করছেন। নাটোর সদর উপজেলায় এবারও প্রার্থী হচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজান। এই উপজেলায় সম্ভাব্য অন্য প্রার্থীরা হলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তারুল ইসলাম আলম, ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, যুবলীগ কর্মী জামিল হোসেন মিলন,সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আনোয়ার হোসেন আনু ও সাবেক বিএনপি কর্মী ইশতিয়াক আহমেদ ভিপি হিরা। বর্তমান চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজানের এবারও প্রার্থী হওয়ার বিষয়ে জানতে শুক্রবার তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ না করায় তাৎক্ষনিক তার বক্তব্য পাওয়া যায়নি। বিষয়টি জানতে মোবাইল ফোনের তার ফেসবুক ম্যাসেঞ্জারে তারবার্তা পাঠানোর পর তারবার্তার উত্তরে প্রার্থী হওয়ার সত্যতা নিশ্চিত করে তিনি এই প্রতিবেদককে জানিয়েছেন, ইনশাআল্লাহ তিনি এবারও প্রার্থী হচ্ছেন। এজন্য তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। পাশাপাশি এই প্রতিবেদকের সুস্থ্যতা কামনা করেছেন।
এদিকে নলডাঙ্গা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন,উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এস এম ফিরোজ,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুর রহমান লিটন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান,ভাইস চেয়ারম্যান আব্দুল আলী, ইঞ্জিনিয়র আহম্মদ আলী, ইঞ্জিনিয়র মোশারফ হোসেন জিল্লুর, বিএনপি সমর্থক সাবেক ইউপি চেয়ারম্যান সরদার আমজাদ হোসেন সহ প্রায় ১০ জন সম্ভাব্য প্রার্থী প্রচারনা চালাচ্ছেন। তবে ঘোষিত তফসিলে জামানত হিসেবে বিপুল পরিমানের অর্থ জমাদানের ঘোষনায় পর অনেকেই প্রার্থীতা থেকে সরে আসতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।
নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলায় সম্ভাব্য প্রার্থীরা প্রায় সকলেই এমপির সমর্থন পাচ্ছেন বলে দাবি করছেন। তবে এমপির কাছে থেকে কাউকে সরাসরি সমর্থনের বিষয়ে কোন স্বীকারোক্তি পাওয়া যায়নি।
এবিষয়ে জানতে ঢাকায় অবস্থানরত নাটোর-২ (সদর ও নলডাঙ্গা ) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের প্রায় সকলেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এবং আওয়ামীলীগ কর্মী -সমর্থক। তারা সকলেই যোগ্যতা বলেই নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষনা দিয়ে প্রচারনা চালাচ্ছেন। তারা সকলেই আমার কাছের মানুষ। প্রার্থীদের মধ্যে যিনি তার শ্রম ও মেধা দিয়ে জনগনের আস্থা অর্জন করতে পারবেন এবং যার অবস্থান ভাল থাকবে তার হয়ে আওয়ামীলীগ মাঠে থাকবে। তবে যারা ইতিপুর্বে জনগনের সাথে ধোকাবাজি করেছে তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিতে সাধারন ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
অপরদিকে প্রথম ধাপে নাটোর জেলার সিংড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে এ প্রযন্ত আওয়ামীলীগ ছাড়া অন্য কোন দলের প্রার্থী মাঠে নেই। স্থানীয় আওয়ামীলীগের সমর্থন পেতে উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগের সম্ভাব্য এই তিন প্রার্থী নির্বাচনী মাঠে ভোটার এবং দলীয় নেতা কর্মীদের মধ্য প্রচার প্রচারনা সহ বিভিন্ন সভা সেমিনার করে চলছেন। তবে প্রার্থীরা স্থানীয় সংসদ সদস্য ডাক-টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সমর্থন আশা করলেও দলীয় ভাবে কোন সমর্থন দেওয়া হবে না বলে জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ওহিদুর রহমান শেখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *