প্রধান মন্ত্রীকে হত্যার হুমকি মামলায় বিএনপি নেতা চাঁদের জামিন

নাটোর অফিস ॥
প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি মামলায় রাজশাহী মহানগর বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে জামিন দিয়েছে নাটোরের আদালত। নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ রওশন আলম তাকে ১৫ দিনের জামিন মঞ্জুর করেন। আজ রোববার সকালে মামলার আসামী সকালে আসামী আবু সাইদ চানকে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ রওশন আলমের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তাকে অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।
মামলা সুত্রে জানা যায়, ২০২৩ সালের ১৯ মে রাজশাহী জেলার পুঠিয়ার শিবপুর হাই স্কুল মাঠে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেফতার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে বিএনপির সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেন। চাঁদ তার বক্তব্যের শুরুতেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত সভানেত্রী শেখ হাসিনা’ এমপি’র বিরুদ্ধে প্রকাশ্যে জনগণের সামনে উস্কানীমূলক এবং মানহানিকর বক্তব্য প্রদান করেন।
এই বক্তব্য প্রদানের পর ২২ মে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে সদর থানায় ১০০ কোটি টাকার মানহানির একটি মামলা দায়ের করেন। এর আগে ২১ওম সোমবার রাতে আবু সাঈদ চাঁদকে আসামি করে পুঠিয়া থানায় মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ।
নাটোর আদালতে আসামী পক্ষের আইনজীবী শরিফুল হক মুক্তা জানান, গত ২০২৩ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। সেই মামলায় বাদীপক্ষের আইনজীবী ও আসামী পক্ষের আইনজীবীর তর্ক শেষে ১৫ হাজার টাকা জামানত মুচলেকায় আবু সাঈদ চাঁদকে অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন বিচারক।
নাটোর কোর্ট পুলিশ ইন্সপেক্টর নাজনিন আক্তার জানান, এটি একটি সিআর মামলা। ১৫ দিনের অর্ন্তবর্তীকালীন জামিন দিয়েছে আদালত।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *