হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

নাটোর অফিস ॥
নাটোরে হেরোইন বহনের দায়ে মাহফুজ নিসান নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালতের বিচারক। জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয়। এ সময় এই মামলা থেকে ইবনে সিনা নামে একজনকে খালাস দেয় আদালত। সোমবার বিকেলে নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক অম্লান কুসুম জিষ্ণু এই রায় দেন। দন্ডপ্রাপ্ত মাহফুজ নিসান চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা সদরের রহনপুর এলাকার মোহাম্মদ আলী পান্নার ছেলে।
মামলা সুত্রে জানা যায়, ২০২২ সালের ১৩ জানুয়ারী সকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া এলাকায় মাদক দ্রব্য উদ্ধারের বিশেষ অভিযান চালায় র‌্যাব ৫এর নাটোর ক্যাম্পের সদস্যরা। এ সময় একটি মোটরসাইকেলে তিনজনকে দ্রুতগতিতে আসতে দেখে মোটরসাইকেল থামানোর সংকেত দেন। সংকেত পেয়ে তারা বুঝতে পারে এখানে র‌্যাব এর অভিযান চলছে। পরে তারা মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে। পরে র‌্যাব সদস্য তাদের ধাওয়া করে মাহফুজ নিসান ও ইবনে সিনা নামে দুইজনকে আটক করে। পরে মাহফুজ নিসানের দেহ তল্লাশী করে ৩১০ গ্রাম হেরোইন উদ্ধার সহ তাদের আটক করে। পরে আটককৃতদের বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়। দীর্ঘ দুইবছর পর মামলার স্বাক্ষ্য গ্রহন শেষে মাহফুজ নিসানকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার জরিমানা অনাদায়ে আরো একবছরের কারাদন্ডের আদেশ দেন।
নাটোর জজ আদালতের পিপি সিরাজুল ইসলাম বলেন, অপরাধ প্রমানিত না হওয়ায় ইবনে সিনা নামে মামলার অপর একজনকে খালাস খালাসের আদেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *