লালপুরে মশা তাড়ানো আগুনে পুড়ে দুই গরুর মৃত্যু

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে গোয়াল ঘরে আগুন লেগে দু’টি গরুর মৃত্যু হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) রাত ৮টার দিকে উপজেলার ঈশ্বরদী ইউনিয়নে কাজীপাড়ায় মৃত ইসমত মন্ডলের ছেলে হেলাল মন্ডলের বাড়িতে এ আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে লালপুর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন নেভানোর আগেই দুটি গরু পুড়ে মারা যায়।
ক্ষতিগ্রস্ত হেলাল মন্ডল জানান, তিনি একজন দিনমজু। এই গরু দুটিই তার সম্বল ছিলো। প্রতদিনের মতো গরু গুলোকে মশার উপদ্রব থেকে রক্ষা করতে সন্ধ্যায় গোয়াল ঘরে গুটেতে আগুন লাগিয়ে দেন। রাত ৮টার দিকে ঘর থেকে বের হয়ে দেখেন গোয়াল ঘরে আগুন জ্বলছে। আগুন দেখে চিৎকার শুরু করেন তিনি। এ সময় আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। মুহূর্তের মধ্যেই আগুন ঘরে ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন প্রতিবেশীরা। পরে ফায়ার সার্ভিসে সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু এর মধ্যে গোয়াল ঘরে থাকা দুটি গরু পুড়ে মারা যায়। গোয়াল ঘরের গুটে থেকে আগুনের সূত্রপাত হয়েছে, নাকি অন্য কারণে আগুন লেগেছে, তা বুঝতে পারছেন না তিনি।
হেলাল মন্ডল আরো জানান, আগুনে মারা যাওয়া দুটি গরুর দাম ছিলো আড়াই লাখ টাকা। পাশাপাশি টিনের গোয়ালঘরটিও পুড়ে গেছে। সবমিলে তার অন্তত তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।
লালপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মিলন হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘন্টাব্যাপি চেষ্টা করে আগুন নিয়ন্ত্র আনা হয়।’
ঈশ্বরদী ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ রঞ্জু বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গরুগুলো মারা যাওয়ায় অনেক ক্ষতি হয়েছে হেলাল মন্ডলের। এ অবস্থায় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রন্ত পরিবার কে সাধ্যমতো সহযোগিতা করা হবে বলে জানান তিনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *