অবরোধে নাশকতার প্রস্তুতির অভিযোগে ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি আটক

নাটোর অফিস ॥
নাটোরে নাশকতার প্রস্তুতির অভিযোগে তাশরিক জামান রিফাত(২৪) নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। রিফাত নাটোর পৌর ছাত্রলীগের ৭ নং ওয়ার্ডের সাবেক সভাপতি। সে পৌরসভার হাফরাস্তা এলাকার শিক্ষক মোস্তফা জামানের ছেলে। পুলিশের দাবী রিফাতসহ অন্যরা নাশকতার সৃষ্টির জন্য কেরোসিন ভেজানো বাঁশের তৈরি মশাল ও মুখোশ নিয়ে সংগঠিত হচ্ছিলো। এব্যাপারে সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের দাবী, রিফাত বিএনপির এজেন্ট। বুধবারের অবরোধের সমর্থনে বিএনপির হয়ে নাশকতায় অংশ নিতো তারা। এছাড়া জেলা ছাত্রলীগের দাবী রিফাত ছাত্রলীগের কেউ না। মঙ্গলবার রাত সাড়ে ৭টায় রিফাতকে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি পরিত্যক্ত ভবনের সামনে থেকে তাকে আটক করে পুলিশ। স্থানীয় একটি সুত্র জানায় ,আটক তাশরিক জামান রিফাত চাকুরীর সুবাদে ঢাকায় থাকেন।
নাটোর সদর থানার ওসি নাছিম আহমেদ আটকের সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে গোপন সূত্রে পাওয়া তথ্যে পুলিশ জানতে পারে শহরের হাফরাস্তা এলাকায় আজ বুধবার অবরোধের সমর্থনে গাড়িতে অগ্নিসংযোগের জন্য মশাল, মুখোশ ও গুলাল নিয়ে সংঘটিত হচ্ছে একদল যুবক। তখন ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় সেখানে তিন যুবকের মধ্যে দুই জন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালাতে সক্ষম হলেও রিফাতকে আটক করে পুলিশ। এসময় কেরোসিনে ভেজানো ৮টি বাঁশের তৈরি মশাল, মুখোশ ও গুলাল উদ্ধার করা হয়।
ওসি আরো জানান, আটক রিফাতের রাজনৈতিক পরিচয় কি তা জানা যায়নি। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে সেখানে কি উদ্দেশ্যে তারা একত্রিত হয়েছিল।
এই খবর শুনে ওই এলাকায় যান সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এসময় শিমুল সাংবাদিকদের জানান, রাতেই শহরের মধ্যে গাড়িতে অগ্নিসংযোগ করার জন্য কয়েকজন বিএনপি কর্মী প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে ডিসি,এসপি ও ওসিকে জানানোর পাশাপাশি তিনি নিজেও ছুটে আসেন। গত কয়েকদিন ধরে অবরোধের সমর্থনে বিএনপি কর্মীরা শহরের বাইরে গাড়িতে অগ্নিসংযোগ, মশাল মিছিল ও ককটেল বিস্ফোরণের মতো ঘটনা ঘটিয়েছে। রাতে তাদের টার্গেট ছিলো শহরের মধ্যে নাশকতা সৃষ্টি করা।
অপরদিকে রিফাতের বাবা মোস্তফা জামান দাবী করেছেন, তার ছেলে ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি। বিএনপির হয়ে নাশকতা সৃষ্টির প্রশ্নই আসে না। তার ছেলেকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে।
জেলা ছাত্রলীগ সভাপতি ফরহাদ বিন আজিজ জানান, বর্তমানে ছাত্রলীগের কোন পৌর কমিটি নেই। তাই ওয়ার্ড কমিটি থাকার প্রশ্নই ওঠে না। নাশকতাকারীরা কেউ ছাত্রলীগের সদস্য হতে পারে না।যারা নাশকতা করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।
এদিকে তাশরিক জামান রিফাতকে সভাপতি করে ঘোষিত পৌর ছাত্রলীগের ওয়ার্ড কমিটির তালিকা পাওয়া গেছে। ২০২২ সালের ২৩ এপ্রিল ওই কমিটি অনুমোদন করেন পৌর ছাত্রলীগের তৎকালীন সভাপতি আব্দুল্লাহিল কাফী শুভ। এছাড়া কিছুদিন আগেও বর্তমান জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে একটি গ্রুপ ছবিতে রিফাতকে দেখা যায়।তাকে আটকের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ভাইরাল হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *