বঙ্গবন্ধুর বাংলাদেশে সাম্প্রদায়িকতা ও ষড়যন্ত্রকারীদের ঠাঁই নেই-পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে সাম্প্রদায়িকতা ও ষড়যন্ত্রকারীদের ঠাঁই নেই। বঙ্গবন্ধুই বলেছেন ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্মের ভিত্তিতে নয় বরং নাগরিকতার ভিত্তিতে সবাই সমান। এখানে সংখ্যালঘু বা সংখ্যাগুরু বলে কোন কিছু নেই। সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ কঠোর হস্তে দমন করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুষম উন্নয়নের দেশ হিসেবে পরিণত করেছেন। পলক আরো বলেন. নির্বাচন এলেই কিছু রাজনীতিক দল গুজব ছড়িয়ে ও উস্কানি দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে। এবারও নানা গুজব ছড়িয়ে বাংলাদেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল বাংলাদেশকে কেউ অস্থিতিশীল করতে পারবেনা।
আজ রোববার সকালে নাটোরের সিংড়ার এলএসডি গুদাম চত্বরে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের সাথে এবং গতরাতে (শনিবার) প্রতিমন্ত্রীর নিজস্ব বাসভবনে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে দ্বাদশ জাতীয় নির্বাচনী ইশতেহার ও উন্নত আধুনিক স্মার্ট সিংড়া বিনির্মাণে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। রোববারের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, গত ১৪ বছরে দেশে যত মসজিদ, মাদরাসা নির্মাণ হয়েছে, তা বিগত দিনে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় প্রতিষ্ঠানে যত অনুদান দিয়েছেন, যা কোনো সরকার করেনি। বিগত ৫০ বছর মিলেও তা হবে না। দেশের প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদরাসা বোর্ড ও মাদরাসা শিক্ষা প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম, সাম্যের ধর্ম। ‘ইসলাম পরিপূর্ণ জীবন বিধান। আমরা যদি মুসলমান হিসেবে ইসলামের পাঁচটি স্তম্ভ¢ অনুসরণ করি, তাহলে বাংলাদেশের মাটিতে কেউ মিথ্যা অপপ্রচার করতে পারবে না।
উপজেলার প্রায় দুই হাজার মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও ৯০ মাদ্রাসার শিক্ষকরা তাদের নানা সমস্যাসহ এলাকার উন্নয়ন ও দাবি তুলে ধরে প্রতিমন্ত্রীকে পরামর্শ দেন।
অপরদিকে শনিবার রাতে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী পলক বলেন, ধর্মের ভিত্তিতে নয় জাতীয়তাবাদের ভিত্তিতে এক হয়ে কাজ করে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। শেখ হাসিনার আমলে যা উন্নয়ন হয়েছে বিগত ৫০ বছরেও তার ছিটেফোঁটাও কেউ করতে পারেনি। মালয়েশিয়া ইন্দোনেশিয়া তুরস্কের উদাহরণ টেনে পলক বলেন, সেই দেশগুলো থেকে ধর্মীয় উগ্রতা জঙ্গিবাদ দূর করেই এখন উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। বাংলাদেশ থেকেও জঙ্গিবাদ নাশকতা সাম্প্রদায়িকতা দূর করে আজ মধ্যম আয় থেকে উন্নত দেশের কাতারে চলে যাচ্ছে।
এই দুটি মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ওহিদুর রহমান,সাধারন সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদ্যেস ,যুগ্ম সাধারন সম্পাদক মওলাণা রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *