সাংবাদিকদের ফিলান্সিং দক্ষতা অর্জনে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে – পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সাংবাদিকদের সাইবার সিকিউরিটি, ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েশন, ডিজিটাল লিটারেসি, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট ও ফিলান্সিং এ দক্ষতা অর্জনের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। সাংবাদিকরা একটি দেশের জাগ্রত বিবেক। আর সংবাদপত্র ও সংবাদ মাধ্যম হচ্ছে সমাজের দর্পণ। সেই দর্পণ বা আয়নার মধ্য দিয়ে দেখা যাবে দেশের উন্নয়ন ও সরকারের সুশাসন। অপরদিকে যদি কোন অনিয়ম বা দুর্বলতা থাকে তার যৌক্তিক সমালোচনা। পলক আরো বলেন, এখন ঘরে ঘরে বিদ্যুৎ, চার লেন রাস্তা, উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং হাতে হাতে স্মার্টফোন, ইন্টারনেট ফলে যখনকার সংবাদ আমরা তখনই পাচ্ছি। যখনকার ঘটনা আমরা তখনই সরাসরি দেখতে পাচ্ছি। ডিজিটাল বাংলাদেশে আধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে মানুষের কাছে সংবাদ পৌঁছানো সহজ হয়েছে


আজ শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ হলরুমে সিংড়া মডেল প্রেসক্লাবের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী।
সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এসএম রাজু আহমেদ এর সভাপতিত্বে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক জুলহাস কায়েম ও সাংগঠনিক সম্পাদক রবিন খানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফরাজি আহমেদ বাবন, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম, ইউনিক প্রেসক্লাবের সাধারন সম্পাদক বুলবুল আহমেদ, ইউনাইটেড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল হোসেন, নন্দীগ্রাম প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা সরকার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি বকুল হোসেন, এটিএন বাংলার জেলা প্রতিনিধি জুলফিকার হায়দার জোসেফ, একুশে টিভির সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *