নাটোরে বিএনপির ৩৭ নেতা কর্মী আটক

নাটোর অফিস ॥
নাটোরে নাশকতার চেষ্টাসহ এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার অভিযোগে এক জামায়াত নেতাসহ বিএনপির ৩৭ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে জেলার সাত উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশ ও গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে তাদের আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে লালপুর উপজেলা বিএনপির সন্মানিত সদস্য সচিব ও সাবেক উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ (পাপ্পু), লালপুর উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুস সালাম ,লালপুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রায়হান কবির সুইট সহ ১২ জনকে আটক করা হয়। পরিবারর দাবি মহাসমাবেশ থেকে ফেরার পথে ঈশ্বরদী বাস স্ট্যান্ড থেকে ডিবি পুলিশ তাদের আটক করেছে। লালপুর থানার ওসি উজ্জল হোসেন ১২ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান,আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।
অপরদিকে শনিবার রাতে সিংড়ায় অভিযান চালিয়ে পুলিশ সিংড়া থেকে পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক কাউন্সিলর মহিদুল ইসলাম, সুকাশ ইউনিয়ন বিএনপির সভাপতি আকতারুজ্জামান বাবুলসহ ৫ জনকে উপজেলার চৌগ্রাম বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় উদ্ধার করা হয়েছে চারটি ককটেল ও দুটি হাসুয়াসহ লাঠি ও অর্ধ শতাধিক ইটের গুড়ি। আটক অন্য চারজন হলেন কলম ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি সদস্য আব্দুর রশিদ (৫০), একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি গোলাম রসুল (৫০), ইটালী ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) জাহাঙ্গীর আলম (৩৫) ও শুকাস ইউনিয়ন বিএনপি সভাপতি আখতারুজ্জামান বাবলু (৫০)। সিংড়া থানার ওসি ওসি মিজানুর রহমান আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে থানায় একটি নাশকতা পরিকল্পনার মামলা হয়েছে এবং তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।
এদিকে গুরুদাসপুরে ধারাবারিষা ইউনিয়ন বিএনপির সভাপতি মনিরুজ্জামান হেনা ও ইউনিয়ন জামায়াতের সভাপতি আব্দুল গণি সহ ৩ জনকে , বড়াইগ্রামে বিএনপির ৬ নেতাকর্মী, বাগাতিপাড়ায় ৪ জন, সদর থানায় ৩ জন এবং নলডাঙ্গা থানায় ৪ জনকে আটক করা হয়েছে।
জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু জানান, শনিবার রাতে পুলিশ গোটা জেলায় অভিযান চালিয়ে বিএনপির ৩৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। বিএনপির ডাকা হরতালকে বাধাগ্রস্থ করতে পুলিশ সারাদেশে বিএনপি নেতা কর্মীদের বাড়িতে অভিযান চালায়। ঢাকার মহাসমাবেশ থেকে ফেরার পথে অনেককে আটক করা হয়েছে।
নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম গণমাধ্যম কর্মীদের কাছে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *