নাটোরে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

নাটোর অফিস॥
নাটোরে কেক কেটে ও প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদনসহ শোভাযাত্রার মাধ্যমে শেখ রাসেল দিবস পালন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্দ্যোগে নাটোর কালেক্টরেট ভবন চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন করা হয়। এসময় স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল,জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞা, পৌর মেয়র উমা চৌধুরী জলি,জেলা আওয়ামীলীগ সভাপতি সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজানসহ বিভিন্ন স্তরের সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন সহ কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।
সিংড়া
“শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নাটোরের সিংড়ায় শেখ রাসেল দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনিক ভবনের সামনে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
সভায় সভাপতিত্ব করেন ইউএনও মাহমুদা খাতুন। উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফুল হাবীব রুবেল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার রোজি, ওসি তদন্ত রফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ দুদু, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ আতিকুর রহমান, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দি, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।
বাগাতিপাড়া
নাটোরের বাগাতিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন এবং শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে।
দিবসটি উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি মালঞ্চি বাজার হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদের কাছে এসে শেষ হয়। পরে এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। উপজেলা প্রশাসনের আয়াজনে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি সুরাইয়া মমতাজ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক ইউনুস আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নূরুল ইসলাম ঠান্ডু, সহ-সভাপতি আব্দুল ওয়াহাব প্রমূখ।
আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সদন তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি শহিদুল ইসলাম এমপি। এর আগে সকালে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বিশেষ দোয়া করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *