বড়াইগ্রামে বিএনপির ১৮৭ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামে বিএনপির ৩৭ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার গোপালপুর ইউনিয়নের রাজাপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় মঙ্গলবার রাতে এসআই সত্যব্রত সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
মামলায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সামসুল আলম রনিকে (৩৫) প্রধান আসামি করে মোট ৩৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরো ১৫০ জনসহ মোট ১৮৭ জনকে আসামী করা হয়েছে।
অভিয়োগ সূত্রে জানা যায়, সোমবার রাতে বড়াইগ্রাম থানার এসআই সত্যব্রত সরকারসহ সঙ্গীয় অফিসার উপজেলার কয়েন বাজার এলাকায় বিশেষ অভিযানের ডিউটিতে থাকাকালীন সময়ে গোপন সুত্রে জানতে পারেন রাজাপুর বাজারে বিএনপির নেতৃবৃন্দ রাজনৈতিক মিছিল শেষে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে পথসভা করছে। পরে তিনি সেখানে পৌঁছে বিবাদীদের মহাসড়কে যান চলাচলে বিঘ্ন করে পথসভা করতে নিষেধ করেন। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের নিষেধ অমান্য করে পথসভা করতে থাকে।
পুলিশ তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে অভিুযুক্ত সামসুল আমল রনি, আব্দুল হালিম (২৯), আরিফুল ইসলাম খান কানন (২৭), শামীম খান (৪২), আজমল হোসেন (৪০) ও শাহীন (৪৩) এই ছয়জন পুলিশের উপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কিলঘুষি মারতে থাকেন এবং এজাহারে উল্লেখিত ৩৭ জনের মধ্যে বাকী ৩১ জন নামীয় আসামীসহ অজ্ঞাতনামা আরো ১৫০ জন বিএনপির নেতা-কর্মী সরকারী কাজে বাধা প্রদান করে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পরে খবর পেয়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছালে আসামীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। পরে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
বড়াইগ্রাম থানার ওসি নজরুল ইসলাম মৃধা জানান, পুলিশের উপর হামলা ও জানমালের ক্ষয়ক্ষতির অভিযোগে ৩৭ জন এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামী মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *