প্রাইমারী শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

নাটোর অফিস॥
নাটোরের গুরুদাসপুরে চাঁচকৈড় শিক্ষা সংঘ সরকারি প্রাইমারি বিদ্যালয়ে অধ্যয়নত ২০০জন শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় টেস্ট করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১দিকে গুরুদাসপুর যুব ব্লাড ডোনার এসোসিয়েশনের উদ্যোগে ওই কর্মসূচীর যৌথভাবে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন ও পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা। কর্মসূচীতে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়ে অংশ নেয় উপজেলা যুব ব্লাড ডোনার এসোসিয়েশনের একদল সদস্য।
প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মাহমুদা পারভীন জানান, সরকারি নিদের্শনা ছিল অধ্যয়নত সকল শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করা। বিনামূল্যে অধ্যযনরত সকল শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়ায় উপজেলা যুব ব্লাড ডোনার এসোসিয়েশনকে তিনি ধন্যবাদ জানান।
উপজেলা যুব ব্লাড ডোনার এসোসিয়েশনের সভাপতি তারেক রহমান জানান, ৬৫জন সদস্য এই ব্লাড ডোনার এসোসিয়েশন প্রতিষ্ঠিত হয় ২০২০সালে। বর্তমানে সদস্য সংখ্যা ৬০০জন। এই ডোনারের মাধ্যমে ইতিমধ্যে উপজেলার প্রায় ৭হাজার ব্যক্তিকে রক্তদান করেছে। তিনি আরও জানান, তাদের রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং কর্মসূচী চলমান রয়েছে।
উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান,এই মহতী উদ্যোগে তিনি ভুয়সী প্রশংসা করেন। তিনি উপজেলা যুব ব্লাড ডোনার এসোসিয়েশনকে ধন্যবাদ জানান। স্বেচ্ছায় রক্তদানে মানুষের পাশে থাকার জন্য এই এসোসিয়েশনের সাফল্য কামনা করি।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিয়ার রহমান বাধন,শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক সরকার মাহমুদা পারভীন,যুব ব্লাড ডোনার এসোসিয়েশনের সাধারন সম্পাদক পলাশ হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *