গুরুদাসপুরে ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের যাত্রা শুরু

নাটোর অফিস॥
বিভিন্ন ক্ষেত্রে কর্মসংস্থানসহ বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি শিক্ষার বিকাশ ঘটাতে নাটোরের গুরুদাসপুরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও পৌরসভার যৌথ আয়োজনে আনুষ্ঠানিকভাবে ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব উদ্বোধন করা হয়েছ।
শনিবার সকাল ১০ টায় উপজেলার গুরুদাসপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ওই ইংলিশ ক্লাবের উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন। উদ্বোধন শেষে ইউএনও শ্রাবণী রায়ের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইংরেজি শিক্ষকরা প্রতি সপ্তাহে আগ্রহী শিক্ষার্থীদের বিনা বেতনে ইংরেজি ভাষা শেখাবেন।
ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের গুরুত্ব ও তাৎপর্য ব্যাংখ্যা করে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বলেন, পরবর্তীতে হাইস্কুল পর্যায়েও ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব চালু করা হবে। সেইসাথে তিনি ক্লাব প্রতিষ্ঠায় পরিষদের পক্ষ থেকে নগদ ২৫ হাজার টাকার অনুদান প্রদান করেন।
বিশেষ অতিথি পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী বলেন, ইংরেজিতে বির্তক প্রতিযোগীতার আয়োজন করা হলে অনুষ্ঠানের যাবতীয় খরচ বহন করবেন তিনি।
অনুষ্ঠানে থানার ভারপ্রাপ্ত কর্মর্কতা মো. মোনোয়ারুজ্জামান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রবিউল করিম ও সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন ও চলনবিল প্রেসক্লাবের সভাপতি আলী আককাছ বক্তব্য রাখেন। বক্তারা ল্যাংগুয়েজ ক্লাব প্রতিষ্ঠায় সার্বিক সহযোগীতার আশ^াস দিয়েছেন।
এছাড়া অন্যান্যদের মধ্যে প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলামের সঞ্চালনায় শিক্ষক সুলতানুল আরেফীন, দুলাল হোসেন, রাশেদ নিজাম, নুসরাত জেরিন এবং শিক্ষার্থী মো. আবরার ফারাবি, আরহামন আহবাব, তাসলিমা তাইয়্যেবা ইংরেজিতে বক্তব্য রাখেন।
সবশেষে শিশু শিক্ষার্থী অর্পিতার কন্ঠে ‘‘ ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাথা’’ গানটি শুনে উপস্থিত সবাই মুগ্ধ হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *