কৃষককে শিকলবন্দী করা সুদ ব্যাবসায়ী গ্রেফতার

নাটোর অফিস॥
নাটোরের গুরুদাসপুরে সূদের টাকা পরিশোধ করতে না পারায় মোঃ আসাদ আলী (৫৫) নামের এক কৃষককে শিকলবন্দী করার অভিযোগে সুদে ব্যবসায়ী আব্দুল আজিজ হোসেন (৩৫) কে গ্রেফতার করেছে পুলিশ। রোববার ভোররাতে উপজেলার মশিন্দা বাহাদুরপাড়া ওই সুদে ব্যবসায়ীর নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।
গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাঃ মনোয়ারুজ্জামান জানান, সুদের টাকা পরিশোধ করতে না পারায় তাড়াশ উপজেলার ঈশ^রপুর এলাকার কৃষক আসাদ আলীকে শিকলবন্দী করে রাখার বিষয়টি অবহিত হওয়ার পরে শনিবার সন্ধ্যায় সুদ ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় পুলিশ। খবর পেয়ে পালিয়ে যায়। তাছাড়াও পুলিশের খবর পাওয়ার পর ভুক্তভোগী কৃষক আসাদকে ছেড়ে দেওয়া হয়। ভুক্তভোগী কৃষকের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।
উল্লেখ্য, শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে কৃষক আসাদকে তার নিজ বাড়ি থেকে জোড়পূর্বক হাত পা বেঁধে তুলে নিয়ে আসে সুদ ব্যবসায়ী আব্দুল আজিজ। পরে ওই কৃষককে আব্দুল আজিজের বসত বাড়ির বারান্দায় মাজায় শিকল পড়িয়ে তালাবদ্ধ করে রেখে তার পরিবারকে টাকা নিয়ে আসার জন্য হুমকি দেয়। পুলিশ যাওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত কৃষককে শিকলবন্দী করে রাখা হয়েছিলো।
তিন বছর পূর্বে সুদে ব্যবসায়ী আব্দুল আজিজের কাছ থেকে জমি লিজ শর্তে ৮০ হাজার টাকা সুদের ওপর নিয়েছিলো কৃষক আসাদ আলী। দুই বছরে ২০ হাজার টাকা সুদ ও ৩০ হাজার টাকা আসল দেওয়ার পরে অভাবগ্রস্থ হওয়ায় বাকি ৫০ হাজার টাকা দিতে বিলম্ব হচ্ছিলো। টাকা পেতে দেরি হওয়ায় ওই ব্যবাসীয় কৃষক আসাদকে তুলে নিয়ে এসে শিকলবন্দী করে রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *