সিংড়ার ওসিকে রাতে বদলি-দুপুরে পুর্নবহাল

নাটোর অফিস॥
নাটোরের সিংড়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মিজানুর রহমানের বদলির আদেশ জারীর ২৪ ঘণ্টার মধ্যেই তা বাতিল করা হয়েছে। রোববার সিংড়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ গণশুনানিতে স্থানীয় লোকজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। এই ঘটনার পর রাতেই ওসিকে পুলিশ লাইনসে প্রত্যাহারের আদেশ দেন পুলিশ সুপার। সোমবার সকালে ওসি মিজানুর রহমানের নাটোর পুলিশ লাইন্সে বদলির বিষয়টি জানানো হয়। আবার সোমবার সকালে সেই আদেশ প্রত্যাহার করা হয়। তবে কয়েক ঘণ্টার মধ্যেই দুপুরে সেই আদেশ প্রত্যাহার করা হয়।
এর আগে রোববার দুপুরে নাটোরের সিংড়া উপজেলার কোর্ট মাঠে উপজেলার নানা সমস্যার সমাধানে গণ শুনানি করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদআহমেদ পলক। এসময় অর্ধশত ভুক্তভোগি চাকরি দেয়ার নামে টাকা নেওয়া, চুরি, জমি দখল, মাদকের রমরমা ব্যবসা, সন্ত্রাসীদের হুমকিসহ নানা বিষয়ে প্রতিকার চাইতে থানায় গেলেও ওসির সহযোগিতা পাননা বলে অভিযোগ করেন। ভুক্তভোগিদের সহযোগিতা না করার বিষয় এড়িয়ে ওসি মিজানুর রহমান আইসিটি প্রতিমন্ত্রীকে আইনের ব্যাখা দেয়ার চেষ্টা করেন। ভুক্তভোগিদের সহযোগিতা না করায় আইসিটি প্রতিমন্ত্রী ওসি মিজানুর রহমানের ওপর ক্ষোভ প্রকাশ করেন।
এরপর দিন সোমবার সকালেই ওসি মিজানুর রহমানকে ক্লোজের আদেশ জারি হয়। এ সময় এটিকে রুটিন ওয়ার্ক বলে দাবি করে ছিলেন পুলিশ সুপার তারিকুল ইসলাম। তবে এর কয়েক ঘণ্টা পরই দুপুরে সেই ক্লোজড আদেশ বাতিল করা হয়।
নাটোরের পুলিশ সুপারের দাবি, ক্লোজড করা এবং তা বাতিল করার বিষয়টি ডিপার্টমেন্টের অভ্যান্তরিন এবং নিয়মিত রুটিন ওয়ার্ক এর আওতাভুক্ত। গনশুনানীর সাথে এর কোন সম্পর্ক নেই বলেও জানান তিনি।
এর আগে ২০২২ সালের ২৩ জুন বগুড়ার সারিয়াকান্দি থানার ওসি থাকাকালীন মিজানুর রহমানসহ চার পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ক্রসফায়ারে হত্যার হুমকি ও তিন লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ ওঠে। হানযালা নামে এক ব্যবসায়ী এ নিয়ে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলা করেন ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *