নাটোরে শেখ কামালের জন্মবার্ষিকীতে যুব ঋণের চেক বিতরণ

নাটোর অফিস॥
বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪তম জন্মবার্ষিকী পালন উপলক্ষ্যে জেলায় যুব ঋণের চেক এবং গাছের চারা বিতরণ করা হয়েছে।
আজ শনিবার বেলা ১১টায় অনিমা চৌধুরী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ। জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, শহিদ ক্যাপ্টেন শেখ কামাল মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহন করেছেন। যুদ্ধ পরবর্ত্তী দেশ গঠন কার্যক্রমে অনন্য ভূমিকা পালন করেছেন। তিনি দক্ষ ক্রীড়া সংগঠকও ছিলেন।
অনুষ্ঠানে জেলার সফল চারজন যুব উদ্যোক্তার মাঝে তিন লাখ ২০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়। যুব উন্নয়ন অধিদপ্তরের যুব সংগঠনের মাঝে গাছের চারাও বিতরণ করা হয়। এছাড়া শহিদ ক্যাপ্টেন স্মৃতি ব্যাডমিন্টন এবং শহিদ সুলতানা কামাল স্মৃতি ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
দিবসটি উপলক্ষ্যে ধর্মীয় প্রতিষ্ঠানে কোরআন খতম এবং বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। বিকেলে শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে প্রদর্শনী ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে।
সকালে কালেক্টরেট ভবন চত্বরে স্থাপিত শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজানের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুরুপ কর্মসূচী আয়োজন করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *