সিংড়ায় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

নাটোর অফিস॥
গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে নাটোরের সিংড়ায় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা দুর্র্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত উপজেলা পরিষদ হলরুমে সোমবার দিনব্যাপি তিনটি রাউন্ডে উপজেলার ৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি স্কুল থেকে ৩ জন করে মোট ২৪ জন শিক্ষার্থী এই বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। ফাইনাল রাউন্ডে “প্রতিরোধ নয়, দমনই দুর্নীতি নির্মূলের কার্যকর উপায়” বিষয়ে বিপক্ষ দলের যুক্তি উপস্থাপন করে সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন হয় এবং পক্ষে যুক্তি উপস্থাপন করে কালিগঞ্জ বনমালী দ্বি-মূখী ইনস্টিটিউট রানারআপ হয়। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী রাজিয়া সুলতানা রাফি।
পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আল ইমরান। অনুষ্ঠানে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এর সহ-সভাপতি আমজাদ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমান, দুপ্রক এর সদস্য পরিবেশ কর্মী সাইফুল ইসলাম, আবু বকর সিদ্দিক প্রমূখ।
অনুষ্ঠানে বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার সাজেদুল করিম সিদ্দিকী, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু রুশত মতিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগামার মাজদার আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *