সিংড়ার প্রতিটি কিন্ডার গার্টেন স্কুলে স্মার্ট কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে – পলক

নাটোর অফিস॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আজকের ছাত্র-ছাত্রীরাই ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিবে। আমরা শিক্ষার্থীদের যেভাবে গড়বো, আগামী দিনে স্মার্ট বাংলাদেশ সেভাবেই কিন্তু গড়ে উঠবে। সিংড়ার প্রতিটি কিন্ডার গার্টেন স্কুলে স্মার্ট কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। শনিবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে চলনবিল কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশনের বৃত্তি পরিক্ষা-২০২২ এর ১৭ টি প্রতিষ্ঠানের ১৬৪ জন শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী পলক বলেন পড়াশোনা করে ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং এমপি-মন্ত্রী হওয়া যায় কিন্তু যদি নৈতিক শিক্ষা দিয়ে সন্তানদেরকে সৎ, দেশ প্রেমিক হিসেবে গড়ে তুলতে না পারলে তাদের কাছে দেশের জন্য ভালো কিছু আশা করা যায় না। ২০১০ সালে আইসিটি বিষয়কে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে বাধ্যতামূলক ভাবে অন্তভুক্ত করা হয়। শিক্ষার্থীদের দক্ষ করে গরে তুলতে গত ১৪ বছরে ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। যেখান থেকে কোটি কোটি ছেলে মেয়েরা প্রযুক্তি শিক্ষাটা হাতে কলমে গ্রহন করতে পারছে। তারা ভবিষৎ যে পেশায় যাক তাদের একটা নুন্যতম প্রযুক্তি খাতে দক্ষতা থাকতে হবে। ৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে বলে জানান তিনি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চলনবিল কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশনের সভাপতি নুরুল ইসলাম বুলবুল। বক্তব্য রাখেন পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ইউএনও (ভারপ্রাপ্ত) আল ইমরান, উপজেলা আ’লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, চলনবিল কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম, সহ –সভাপতি মাহবুব আলম মান্নান প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *