নাটোরে লক্ষ্যমাত্রার চেয়ে বেশী পশু কোরবানি

নাটোর অফিস ॥
নাটোরে এবারের ঈদুল আজহায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশী পশু কোরবানি হয়েছে। শনিবার দুপুর পর্যন্ত জেলায় কোরবানি হয়েছে দুই লাখ ৫৫ হাজার পশু। আজ রোববার পর্যন্ত অনেকেই পশু কুরবানি করবেন। শেষ পর্যন্ত দুই লাখ ৬০ হাজার পশু কোরবানি করা হবে বলে আশা করছে জেলা প্রাণি সম্পদ বিভাগ।
নাটোর প্রাণি সম্পদ বিভাগ সুত্রে জানা যায়, এবার ঈদুল আজহায় কোরবানির জন্য গরু,মহিষ ও ছাগলসহ ৫লাখ পশু প্রস্তুত করা হয়। বিভিন্ন খামারির মাধ্যমে এসব পশু মোটাতাজা করা হয়। এই পশুর মধ্যে নাটোর জেলায় এবার পশু কোরবানীর জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ হয় আড়াই লাখ পশু। অবশিষ্ট পশু দেশের বিভিন্ন অঞ্চলে পাঠানো হয়।
জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, এবার নাটোর জেলার ১৫ গ্রামে ১৬ হাজার ১৫০ টি খামারে পশু মোটা তাজা করে কুরবাণীর জন্য প্রস্তুত করা হয়। এসব খামারির মাধ্যমে প্রস্তুতকৃত অধিকাংশ পশু বিক্রি হয়েছে। নাটোর জেলায় এবার কোরবানীর জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ হয় আড়াই লাখ পশু। ঈদুল আজহার দিনই আড়াই লাখ পশু কোরবানি করা হয়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী কাল রোববার পর্যন্ত জেলায় পশু কোরবানি করা অব্যাহত থাকবে। এই হিসেবে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে এবার অতিরিক্ত আরো ১০ হাজার পশু সহ মোট ২ লাখ ৬০ হাজার পশু কোরবানি হবে বলে আশা করছেন। এই পরিমান পশু কোরবানি জেলায় অন্যান্য বছরের চেয়ে অনেক বেশী বলে জানান তিনি। তবে কোরবানি সম্পন্ন হওয়ার পর সোমবার তথ্য সংগ্রহ করে গরু,মহিষ ও ছাগল সহ কোন পশু কি পরিমান কোরবানি হয়েছে সেই তথ্য জানাতে পারবেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *