লালপুরে ৯শ প্রান্তিক কৃষক পেলো বিনা মূল্যে সার-বীজ

নাটোর অফিস॥
২২-২৩ অর্থ বছরে খরিফ ২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় নাটোরের লালপুর উপজেলায় ৯শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে হাইব্রিড-উফশী রোপা আমন ধান, গ্রীস্মকালীন পেঁয়াজ বীজ, সার ও অন্যান্য উপকরন বিতরন করা হয়েছে।
শনিবার (২৪ জুন) দুপুরে লালপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
উপজেলা কৃষি বিভাগ জানায়, ৭শ জন কৃষকরে মাঝে হাইব্রিড-উফশী জাতের কেজি রোপ আমনের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, ১শ জন কৃষককে হাইব্রিড জাতের ধানের বীজ ও ১শ জন কৃষক গ্রীস্মকালীন পেয়াজের বীজ, ২০ কেজি ডিএপি ও ২০ কেজি এমওপি সার সুতি, পলিথিন, বালাইনাশক ও নগদ ২হাজার ৮শ টাকা প্রদান করা হয়।
এসময় লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানার সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম নাটোর জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অধ্যক্ষ বাবুল আক্তার, ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নূরে আলম সিদ্দিকী, গোপালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকনুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান লাভলু, তৌহিদুল ইসলাম বাঘা প্রমুখ।
এর আগে সকালে উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ভুক্ত ছাত্র-ছাত্রীদের মাঝে ২০২২-২৩ অর্থ বছরের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *