লালপুরে মাটিবাহি ট্রাক্টর চাপায় দুই বৃদ্ধা নিহত

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে মাটিবাহি ট্রাক্টরের সঙ্গে চার্জার ভ্যানের মুখোমুখি সংঘর্ষে আফিয়া বেগম (৬০) ও আনজেরা বেগম (৬৫) নামের দুই বৃদ্ধা নিহত হয়েছে। শনিবার দুুপুর ২টার দিকে উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের মোহরকায়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ওই দুই বৃদ্ধা উপজেলার বিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ থেকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে (ভিজিএফ) এর ১০ কেজি করে চাল নিয়ে চার্জার ভ্যান যোগে বাড়ি ফিরছিলেন। নিহত আফিয়া বেগম মোহরকায়া এলাকার জলিল খামারুর স্ত্রী ও আনজেরা একই গ্রামের মৃত ইনসার আলীর স্ত্রী। এঘটনায় শিশু সহ আরো তিনজন আহত হয়েছে। আহতরা হলো- একই এলাকার কালু ড্রাইভার, ট্যাংরা বেগম, ফুলঝুড়ি বেগম ও সাবা (৭) নামের এক শিশু। দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা গ্রামীন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে এবং ট্রাক্টর পুড়িয়ে দেয়ার চেষ্টা করে। এসময় লালপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এঘটনায় দ্রুত গতিতে গাড়ি চালানোয় ট্রাকে থাকা বাকনাই গ্রামের মোহাম্মদ কুদ্দুসের ছেলে মোঃ আতিক (১৬) ও জিয়াউল হকের ছেলে জীবন (১৬) নামের দুই যুবককে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শি সূত্রে জানা যায়, দুপুরে আফিয়া বেগম (৬০) ও আনজেরা বেগম (৬৫)সহ আরো তিনজন বিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ থেকে ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারের দেওয়া ১০ কেজি বিশেষ চাল নিয়ে চার্জার ভ্যান যোগে বাড়ি ফিরছিলেন। ভ্যানটি মোহরকায়া এলাকায় পৌছাইলে বিপরিত দিক থেকে আসা মাটিবাহি ট্রাক্টরের সঙ্গে মুুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আফিয়ার মৃত্যু হয়। এসময় ভ্যানের অপর ৪জন যাত্রী আহত হয়। এদের মধ্যে আনজেরা গুরুত্বর আহত হয়। পরে স্থানীয়রা এসে আহতদের উদ্ধার করে লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আনজেরা বেগম কে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। রাজশাহী যারর সময় পথে আনজেরা বেগমের মৃত্যু হয। বাঁকিদের লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দয়ে। দুর্ঘটার পর ঘাতক ট্রাক্টরের চালক কৌশলে পালিয়ে যায়। স্থানীয় জনগণের মাঝে উত্তেজনা বিরাজ করলে স্থানীয়রা ট্রাক্টরে থাকা বাকনাই গ্রামের মোহাম্মদ কুদ্দুসের ছেলে মোঃ আতিক (১৬) ও জিয়াউল হকের ছেলে জীবন (১৬) কে আটক করে রেখে ট্রাকটি পুড়িয়ে দেওয়ার চেষ্টা করে। পরে খবর পেয়ে লালপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং জনতার হাতে আটক দুই জনকে উদ্ধার করে।
লালপুর থানার ওসি মো. উজ্জল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। নিহতের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। দ্রুত গতিতে ট্রাক্টর চালানোর অপারাধে ঘাতক ট্রাক্টর সহ ট্রাক্টরের দুজন সহযোগিকে আটক করে থানায় আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *