বড়াইগ্রামে কলেজ শিক্ষকের মুক্তির দাবিতে মানববন্ধন

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজের প্রভাষক ও বড়াইগ্রাম বিজ্ঞান স্কুলের প্রতিষ্ঠাতা মো. ইসরাফিল হোসেনের নি:শর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিচারের দাবিতে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার রাজ্জাক মোড় এলাকায় তার সহকর্মী, শিক্ষার্থীরা ও পরে উপলশহর-নিশ্চিন্তপুর ফিডার সড়কের সোনাপুরে স্বজন ও গ্রামেবাসী মানববন্ধন করেন।
সোনাপুরে আয়োজিত মানববন্ধনে ওই কলেজ শিক্ষকের মা রুপা বেগম, সমাজসেবক নাজির প্রামাণিক ও আলালউদ্দিন, গৃহবধু রোজিনা খাতুন ও খাদিজা খাতুন বক্তব্য রাখেন। অপরদিকে, রাজ্জাক মোড়ে মানববন্ধনকালে সমাজসেবক আলিম উদ্দিন প্রামাণিক, ব্যবসায়ী ফরিদুল ইসলাম, কলেজ শিক্ষকের বড় ভাই নীলচাঁদ প্রামাণিক ও ভাতিজা ফয়সাল আহমেদ, শিক্ষক ইমন আহমেদ, শিক্ষার্থী জিহাদ হোসেন ও নাসরিন আক্তার লিজা বক্তব্য রাখেন।
মানববন্ধকালে বক্তারা বলেন, গত ১৭ জুন রাত ১০টায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজ শিক্ষক ইসরাফিল হোসেনকে তার স্ত্রী শান্তনা আক্তার বিউটি বটি দিয়ে জবাই করে হত্যার চেষ্টা করে। এ সময় তার আর্তনাদে স্বজনরা ই¯্রাফিলকে উদ্ধার করেন। বিউটির বাবার বাড়িতে বিষয়টি জানালেও তারা উল্টো সে রাতেই নারী নির্যাতন ও যৌতুক দাবির কল্পিত মামলা করেন। পরে  ইসরাফিলকে পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। ইতিপূর্বেও বিউটি একাধিকবার তাকে হত্যার চেষ্টা করেছেন এবং সে ব্যাপারে গ্রাম্য সালিশ হয়েছে বলে দাবি করেন। বক্তারা অবিলম্বে ওই কলেজ শিক্ষকের মুক্তির দাবিসহ সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধী চিহ্নিত করে তার বিচারের দাবি জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *