মামলা করে স্বামী সহ পালিয়ে বেড়াতে হচ্ছে যৌন হয়রানির শিকার গৃহবধু মনিরাকে

নাটোর অফিস ॥
নাটোরের নলডাঙ্গায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা করায় ভুক্তভোগী ও তার পরিবারকে এক ঘরে রাখা সহ প্রান নাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। নলডাঙ্গা পৌর মেয়র মনিরুজ্জামান মনিরের বিরুদ্ধে এমন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে ভিকটিম সহ ভুক্তভোগীর পরিবার। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে শহরের একটি রোস্তোরায় আযোজিত সংবাদ সম্মেলনে মামলার বাদি ভিকটিম মনিকা খাতুন লিখিত বক্তব্যে বলেন, তিনি এসএসসি পরিক্ষার আগেই কর্মের সন্ধ্যানে সৌদি আরবে যান। প্রায় ৬ বছর পর গত ফেব্রুয়ারী মাসে তিনি দেশে আসার পর থেকেই নলডাঙ্গা পৌর সভার ১ নং ওয়ার্ড ছাত্রলীগ সহ সভাপতি নিশান তাকে কুপ্রস্তাব দেওয়া শুরু করেন। তার কুপ্রস্তাবে সারা না দিলে ৫ জুন নিশান তাকে ধর্ষণের চেষ্টা করে। এ ঘটনায় মনিকা খাতুন বাদী হয়ে নলডাঙ্গা থানায় একটি মামল দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ নিশানকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। এর পর থেকেই নলডাঙ্গা পৌর সভার মেয়র মনিরুজ্জামান মনির প্রত্যক্ষ ও পরোক্ষভাবে তাকে তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। মামলা তুলে না নিলে তার স্বামী সহ পরিবারের সদস্যদের প্রানে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এছাড়া ভিকটিমের পরিবারকে সামাজিকভাবে একঘরে করে রাখারও হুমকি দেয়া হয়। অব্যাহত হুমকিতে নিরাপত্তাহীনতার কারণে ভিকটিম তার স্বামী সহ পালিয়ে বেড়াচ্ছেন। ভিকটিম মনিকা খাতুন এঘটনায় জেলা প্রশাসক সহ পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।সংবাদ সমেল্লনে তার সাথে তার স্বামী রকি ইসলাম উপস্থিত ছিলেন।
এবিষয়ে জানতে পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনিরের মোবাইল ফোন (০১৭৩৪-২৪৬৬৪৪) নম্বরে একাকিবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।তার মেসেঞ্জারে বিষয়টি জানতে চেয়ে মেসেজ পাঠানো হলেও উত্তর পাওয়া যায়নি। তবে বিভিন্ন মাধ্যমে দেয়া বক্তব্যে পৌর মেয়র মুনিরুজ্জামান মনির এই অভিযোগকে মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন বলে জানা গেছে।
বিষয়টি সম্পর্কে জানতে নলডাঙ্গা পৌর আওয়ামীলীগের সাভাপতি প্যানেল মেয়র শরিফুল ইসলাম পিয়াস বলেন, মামলার বাদি ভিকটিম মনিকা খাতুনের আনা অভিযোগ সত্য। ওই গৃহবধু তার স্বামীকে নিয়ে এখন পালিয়ে বেড়াচ্ছেন। মামলা তুলে না নেওয়ায় এবং মেয়রের কথা অমান্য করায় ভিকটিম মনিরা খাতুনের মা-বাবাকে বৃহস্পতিবার বিকেলে বাড়ি গিয়ে বেধড়ক পেটানো হয়েছে। মেয়র মনির নিজে উপস্থিত থেকে তার লোকদের দিয়ে গ্রাম ছাড়া করার হুমকি দিয়েছে। মেয়রের পেটোয়া বাহিনী তাদের পাহারা দিয়ে রেখেছে। বর্তমানে ওই পরিবারটি নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে। এঘটনায় থানায় মামলা করার পরামর্শ দিলেও তারা মামলা করতে যেতে পারছেনা।
নলডাঙ্গা থানার ওসি (তদন্ত) আকবর হোসেন বলেন,ভিকটিম মনিকা খাতুন তাকে ধর্ষন চেষ্টার অভিযোগ এনে থানায় একটি মামলা করার পর অভিযুক্ত নিশানকে গ্রেফতার করার পর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তবে মামলা তুলে নিতে চাপ প্রয়োগ বা ওই পরিবারকে একঘরে করে রাখার হুমকি প্রদানের বিষয়টি সম্পর্কে থানায় কোন অভিযোগ করেননি কেউ। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োনীয় পদক্ষেপ নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *