সিংড়ায় সার বিক্রেতার ৫০ হাজার টাকা জরিমানা

নাটোর অফিস॥
সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় নাটোরের সিংড়া বাজারের মেসার্স চলনবিল ট্রেডার্স এর ম্যানেজার মকবুল হোসেনের ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান। মঙ্গলবার দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করে এই অর্থদন্ড আদায় করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা প্রমূখ।
সূত্রে জানা যায়, মঙ্গলবার স্থানীয় কৃষকের অভিযোগের ভিত্তিতে সিংড়া বাজারের বি.সি.আই.সি অনুমোদিত সার ডিলার মেসার্স চলনবিল ট্রেডার্সে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। পরে সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রয়ের সত্যতা পেয়ে ওই ডিলারের অর্থদন্ড দেয়া হয়।
এবিষয়ে ভূক্তভোগী কৃষক জাহাঙ্গীর হোসেন বলেন, সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নিয়ে ভাউচারে কম টাকা লেখায় তিনি পৌর মেয়রকে ফোনে তাৎক্ষণিক বিষয়টি অবগত করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি মূল্যের চেয়ে অধিক মূল্যে সার বিক্রয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ওই ব্যবসায়ীর ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। একই সাথে বাজারে সারের কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা ও কোন প্রকার গুজবে কান না দেয়ার জন্য উপস্থিত জনসাধারণকে সচেতন করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *