নাটোরে ধর্ষণ চেষ্টায় পরিচালক কারাগারে;অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেস বাতিল

নাটোর অফিস ॥
নাটোরে এক স্কুল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠায় অভিযুক্ত সাজেদুর রহমান সাকিবের নামে বরাদ্দকৃত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের ২য় তলার স্পেস বাতিল করা হয়েছে। মঙ্গলবার রাতে বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ও সহকারী পরিচালক হিরণ বড়–য়া অভি স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এই তথ্য জানানো হয়। এর আগেও গত ১৩ এপ্রিল একই বিভাগের রক্ষণাবেক্ষণ প্রকৌশলী এস.এম. আল মামুন অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেসটি বাতিল করে চিঠি পাঠিয়েছিলেন। সেখানে অভিযোগ করা হয়েছিল মাসিক স্পেস ভাড়া ও বিদ্যুৎ বিল না দেয়া সহ পরিচ্ছন্নতাকর্মী শুভ জমাদারের সাথে অশোভন আচরণ সহ ধর্মীয় অনুভুতিতে আঘাত দেওয়ার। কিন্তু অদৃশ্য কারণে সেই স্পেস বাতিলের প্রক্রিয়াটি বাস্তবায়ন হয়নি।
নাটোরের শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ইনচার্জ শরিফুল ইসলাম স্পেস বাতিলের চিঠির বিষয়টি নিশ্চিত করে জানান, গত শনিবার কম্পিউটার প্রশিক্ষণ নিতে আসা এক ছাত্রীকে যৌন হয়রানি সহ ধর্ষণ চেষ্টা করে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক সাজেদুর রহমান সাকিব। পরে ভুক্তভোগীর মায়ের দায়েরকৃত মামলার প্রেক্ষিতে সোমবার রাত ৮টার দিকে পুলিশ সাকিবকে আটক করে। বিষয় জানার পর বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ স্কুল ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় আইসিটি পার্কের ব্যবসায়িক পরিবেশ সমুন্নত রাখার স্বার্থে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেসটি বাতিল করে চিঠি পাঠায় ।
সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহম্মেদ জানান, আটককৃত সাকিবকে মঙ্গলবার বিকেলে সদর আমলী আদালতে হাজির করা হয়। পরে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোসলেম উদ্দিন তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *