সিংড়ায় গুলিবিদ্ধ পাখি উদ্ধার

নাটোর অফিস॥
সিংড়ার চলনবিলে পাখি শিকারের তথ্য দিলেই উপহার হিসেবে মিলছে শীতবস্ত্র। মঙ্গলবার দুপুরে উপজেলার পাঙ্গাশিয়া বাজারে ইয়ারগান দিয়ে পাখি শিকারের তথ্যদাতা তিনব্যক্তিকে এই শীতবস্ত্র তুলে দেন পরিবেশ বাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। এসময় স্থানীয় বাজারে পাখি শিকার রোধে পথসভা ও লিফলেট বিতরণ করেন পরিবেশ কর্মীরা। আর ইয়ারগান দিয়ে পাখি শিকারকারী সোনাপুর গ্রামের মামুন হোসেন পালিয়ে গেলেও তার সহযোগী রুবেল আলীকে জনসম্মুখে আর কোন দিন পাখি শিকার করবে না মর্মে শিকারোক্তি নিয়ে ছেড়ে দেয়া হয়। উদ্ধার করা হয় গুলিবিদ্ধ দুটি শামুকখোল পাখি।
এসময় উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, কলম ডিগ্রি কলেজের ভূগোলের প্রভাষক মোস্তাফিজুর রহমান, স্থানীয় ইউপি সদস্য সাদ্দাম হোসেন প্রমূখ।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, উপজেলার পাঙ্গাশিয়া বাজারে ইয়ারগান দিয়ে পাখি শিকার চলছে মর্মে মুঠোফোনে তথ্য দেন তিনব্যক্তি। পরে সেখানে অভিযান চালানো হয়। আর পাখি ও প্রকৃতি বাঁচাতে এই শীতে পাখি শিকারের তথ্যদাতাকে শীতবন্ত্র দেওয়া হচ্ছে বলে জানান।
সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান বলেন, চলনবিলে পাখি বাঁচাতে প্রতিনিয়তই পরিবেশ কর্মীরা কাজ করছেন। আর পাখি শিকারী পালিয়ে গেলেও দ্রুতই ইয়ারগানটি জব্দ করা হবে বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *