নাটোরে খোলাবাজারে খাদ্যশস্য বিক্রয় কার্যক্রম শুরু

নাটোর অফিস॥
নাটোরে ওএমএস এবং টিসিবি’র ভোক্তাদের মাঝে খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার নাটোরে ওএমএস বিক্রি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাদ্য মন্ত্রনালয়ের উপসচিব ড.সাবিনা ইয়াসমিন। শহরের বন বেলঘড়িয়া বাইপাস মোড় এলাকায় ওএমএস ডিলার আকরামুল হাসানের দোকানে এই কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সারা দেশে ১৯৬০ টি কেন্দ্রের মাধ্যমে ওএমএসের চাল বিক্রি শুরু হয়। প্রতিটি কেন্দ্রে প্রতিদিন ২ মেট্রিক টন করে চাল দেওয়া হবে। টিসিবি’র কার্ড হোল্ডাদের অগ্রধিকার ভিত্তিতে এই চাল দেওয়া হবে। অনুষ্ঠানে খাদ্য মন্ত্রনালয়ের উপসচিব ড.সাবিনা ইয়াসমিন বলেন, খাদ্যশস্যের বাজার মূল্যের উর্ধ্বগতির প্রবণতা রোধ করে নি¤œ আয়ের জনগোষ্ঠিকে সহায়তা দেয়া এবং বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে এই কার্যক্রম সারাদেশে একযোগে শুরু করা হয়েছে।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে সুবিধা প্রদানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশিত এই কর্মসূচীর সুষ্ঠু বাস্তবায়নে জেলা ও উপজেলা প্রশাসন নিয়মিত মনিটরিং কার্যক্রম পরিচালনা করবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন অর রশীদ জানান, জেলার আটটি পৌরসভা এলাকায় সপ্তাহের পাঁচ কর্মদিবসে ২৯ জন ডিলারের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। প্রতি কেজি চাল ৩০ টাকা দরে জনপ্রতি পাঁচ কেজি করে বিক্রি করা হবে। এ সময় টিসিবি’র কার্ডধারী ব্যক্তিদের অগ্রাধিকার প্রদানে তাদের জন্যে পৃথক একটি লাইন থাকছে। টিসিবি’র কার্ডধারী ব্যক্তিরা মাসে দু’বার অর্থাৎ ১০ কেজি চাল কিনতে পারবেন।
ভোক্তারা ৩০ টাকা কেজি দরে চাল কিনতে পেরে খুশী। তারা কম দামে চাল কিনতে পেরে প্রধানমন্ত্রীকে ধন্যবান জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *