সিংড়ায় মজুদ ১২৭০ বস্তা সার জব্দ ॥ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

নাটোর অফিস॥
নাটোরের সিংড়া উপজেলার ছাতারদিঘী ইউনিয়নে ইউরিয়া ও পটাশ সার মজুদের অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় এসব প্রতিষ্ঠান থেকে ১২৭০ বস্তা সার উদ্ধার করা হয়। বুধবার দুপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সহযোগিতায় উপজেলা সহকারি কমিশনারের(ভূমি) নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এই অভিযান চালায়।
জানা যায়, সিংড়ার ছাতারদিঘী ইউনিয়নের ছাতারবাড়িয়া বাজারের শাকিলা ট্রেডার্স ৮৭০ বস্তা, কালীগঞ্জ বাজারের মেসার্স কৃষি বিতান ২০০ বস্তা ও আলহাজ্ব ট্রেডার্সে ২০০ বস্তা ইউরিয়া ও পটাশ সার মজুদ করেন ব্যবসায়ীরা। সারের কৃত্তিম সংকট সৃষ্টি করে অতি মুনাফা লাভের আশায় এসব সার আটকে রেখে কৃষকদের জিম্মি করছিলেন তারা।
গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে উপজেলার ছাতারদীঘি ইউনিয়নের ছাতারবাড়িয়া ও কালিগঞ্জ বাজারের এসব প্রতিষ্ঠানের গুদামে অভিযান চালিয়ে মজুদের সত্যতা পায় ভ্রাম্যমান আদালত। অভিযানকলে তিন প্রতিষ্ঠানকে যথাক্রমে ৩০ হাজার, ২০ হাজার ও ১৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আল ইমরান। আগামী তিন দিনের মধ্যে জব্দকৃত সার ইউনিয়ন উপ-সহকারি কৃষি কর্মকর্তার তত্বাবধানে কৃষকদের মাঝে বিক্রির নির্দেশনা দেয় ভ্রাম্যমান আদালত।
সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান জানান, লাইসেন্স বিহীন অবৈধভাবে সার মজুদ রাখায় উপজেলার ছাতারবাড়িয়া বাজারের সার ব্যবসায়ী সাহাদত আলীর ৩০ হাজার এবং কালীগঞ্জ বাজারের সার ব্যবসায়ী ইমরান হোসেন এর কুড়ি হাজার ও একই বাজারের সোহেল রানার ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া অবৈধভাবে সার মজুদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *