বিএনপি নেতাকে ফুলেল শুভেচ্ছা দিলেন এমপি বকুল

নাটোর অফিস ॥
নাটোরের বাগাতিপাড়ায় আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল আওয়ামীলীগের একটি বৈঠকে পৌর বিএনপির আহবায়ক আমিরুল ইসলাম জামালকে ফুলেল শুভেচ্ছা জানান। এই ফুলেল শুভেচ্ছার ফটো সামাজিক গণমাধ্যমে প্রকাশিত হলে আলোচনার ঝড় ওঠে। বিএনপির ওই নেতা আওয়ামীলীগের একটি ওয়ার্ড কমিটির উঠান বৈঠকের অনুষ্ঠানে যোগদিলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান ওই অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সাংসদ শহিদুল ইসলাম বকুল। বিএনপির ওই নেতা সংসদ সদস্যের হাত থেকে সাদরে ফুলেল শুভেচ্ছা গ্রহন করলেও তিনি আওয়ামীলীগে যোগদান করেননি বলে এই প্রতিবেদককে জানান। এছাড়া সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলও স্বীকার করেছেন বিএনপি নেতা আমিরুল ইসলাম জামাল আওয়ামীলীগে যোগ দেননি। এই ফুলের শুভেচ্ছা প্রদানের ফটো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। অনুষ্ঠানের উপস্থিত আওয়ামীলীগ নেতাদের অনেকেই জানান, অনুষ্ঠানস্থল এলাকার একজন বিশিষ্ট ব্যক্তি হিসেবে বিএনপি নেতা আমিরুল ইসলাম জামালকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সম্মান দেখানো হয়। তবে নেতাদের কেউ কেউ বলেন,বিএনপি থেকে যেহেতু তিনি বহিস্কৃত সেজন্য আগামীতে তিনি আওয়ামীলীগে যোগ দিবেন এমন প্রত্যাশা নিয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।
আওয়ামীলীগ দলীয় সুত্রে জানাযায়, শুক্রবার বিকেলে পেরাবাড়িয়া এলাকায় বাগাতিপাড়া পৌরসভার ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী ও গতিশীল এবং এলাকার উন্নয়নে দলের নেতা কর্মীদের সক্রিয় অংশ গ্রহণের বিষয় নিয়ে একটি উঠান বৈঠকের আয়োজন করা হয়। ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আকবর হোসেনের সভাপতিত্বে প্রায় মধ্যরাত অবধি চলা এই উঠান বৈঠকের প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগ দলীয় স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। বিশেষ অতিথি ছিলেন সাংদদের ছোট ভাই ও বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ওহিদুল ইসলাম গকুল, বকুল সমর্থক পৌর আওয়ামীলীগ সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগ সহ-সভাপতি নজির উদ্দিন,সাধারন সম্পাদক ময়মুর সুলতান,পৌর যুবলীগ সভাপতি ফিরোজুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের বিশেষ অতিথি বকুল এমপি সমর্থক পৌর আওয়ামীলীগের একাংশের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু জানান, বিএনপি নেতা আমিরুল ইসলাম জামাল এলাকার একজন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি আওয়ামীলীগের একটি উঠান বৈঠকে হাজির হওয়ায় তাকে সম্মান জাননো হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি লালপুর-বাগাতিপাড়ার জনপ্রিয় আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম বকুল ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাকে সম্মান জানিয়েছেন। দলে যোগ দেওয়ার কোন কথা সেখানে প্রচার করা হয়নি। তিনি আগামীতে দলে যোগদানও করতে পারেন, এমন সম্ভাবনাও রয়েছে। যেহেতু তাকে ইতিপুর্বে বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে। যারা আওয়ামীলীগের ভাল চাননা তারা দলের সুনাম ক্ষুন্ন করার চক্রান্তে লিপ্ত রয়েছেন তারা বিষয়টিকে রং লাগিয়ে প্রপাকান্ডা ছড়াচ্ছে।
বিএনপি নেতা আমিরুল ইসলাম জামাল বলেন, তিনি এমপি শহিদুল ইসলাম বকুল মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাতের জন্য আওয়ামীলীগের একটি ওর্য়াড কমিটির অনুষ্ঠানস্থলে যান। যেহেতু তার বাড়ির পাশেই অনুষ্ঠানের আয়োজন ছিল। তাই সেখানে যাওয়ার আরো একটি উদ্দেশ্য ছিল ওই দিন এমপি মহোদয়কে তার জন্ম দিনের শুভেচ্ছা জানাতে। তিনি রাজনৈতিক দল বদলের উদ্দেশ্যে অনুষ্ঠানস্থলে জানাননি। তাকে দেখে এমপি মহোদয় সম্মান জানাতে ফুলেল শুভেচ্ছা জানান।
আওয়ামীলীগের স্থানীয় বর্ষিয়ান নেতা বাগাতিপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান জানান, বিএনপি জামায়াত রাষ্ট্র ক্ষমতায় থাকার সময় আওয়ামীলীগের অনেক নেতা-কর্মী বিএনপির এই নেতা আমিরুল ইসলাম জামালের নির্যাতনের শিকার হয়েছেন। তার নির্যাতনের দাগ এখনও অনেকের শরীরে শোভা পাচ্ছে। তার সাথে এমপি মহোদয়ের ব্যক্তিগত সখ্যতা থাকা স্বাভাবিক। এমপি মহোদয় নিজে একসময় বিএনপির রাজনীতির সাথে সংম্পৃক্ত ছিলেন। এছাড়া এমপি মহোদয়ের বাবা বহুদিন বিএনপির উপজেলা কমিটির সভাপতি ছিলেন। এমপি বকুল কর্তৃক আমিরুল ইসলাম জামালকে ফুলেল শুভে”্ছা দেওয়ার ছবি ফেসবুকে প্রচারের পর থেকে দলের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। বিষয়টি সম্পর্কে উপজেলা আওয়ামীলীগ অবগত নয়। উপজেলা আওয়ামীলীগের কোন নেতা বা কমি বিষয়টি সম্পর্কে কিছুই জানেননা,লোকমুখে শুনতে পাচ্ছেন বিএনপি নেতা জামাল আওয়ামীলীগে যোগদান করেছেন।
জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য শহিদুল ইসলাম বাচ্চু বলেন, তিনি এবিষয়ে কিছু জানেনা। এমপি বকুল মহোদয়ের কাছে থেকে ফুলের মালা গ্রহণ করার একটি ছবি দেখেছেন ফেসবুকে। কিষয়টি জানার আগ্রহও কম রয়েছে তার। কেননা গত বাগাতিপাড়া পৌরসভা নির্বাচনের সময় দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়ায় তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। একারনে তিনি দল বদলের ঘটনা ঘটাতেই পারেন। সেটি তার ব্যক্তিগত বিষয়।
স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, গত শুক্রবার বাগাতিপাড়া পৌরসভার পেড়াবাড়িয় এলাকায় ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের উঠান বৈঠক অনুষ্ঠানে বিএনপি থেকে কেউ আওয়ামীলীগে যোগদান করেননি। এলাকার বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব বিএনপি নেতা আমিরুল ইসলাম জামাল অনুষ্ঠানস্থলে হাজির হন। সেখানে তিনি উপস্থিত হলে তাকে সম্মান জানাতেই ফুলেল শুভেচ্ছা জানানো হয়। তিনি আওয়ামীলীগে যোগদানের কোন ঘোষনা দেননি বা আওয়ামীলীগ কাউকে যোগদান করায়নি। ফুলের শুভেচ্ছা জানানো ছবিটি কেউ ফেসবুকে পোষ্ট করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালিয়ে দল সহ আমার সুনাম ক্ষুন্নের চেষ্টা করছে। যারা আওয়ামীলীগকে ভালবাসেনা তারাই এইসব প্রপাগান্ডা চালাচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *