নাটোরে নতুন করে ২৩ জন আক্রান্ত ॥ ১ জনের মৃত্যু

নাটোর অফিস ॥
নাটোরে ২৪ ঘন্টায় করোনায় একজনের মৃত্যুসহ নতুন করে ২৩ জন আক্রান্ত হয়েছেন। শুভেন্দু সরকার নামে ৬৫ বছর বয়সী ওই ব্যক্তি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার মারা গেছেন। গেল ২৪ ঘণ্টায় সংক্রমণ বেড়ে হয়েছে ৫১ শতাংশ।গতকাল এই হার ছিল ৫৩ শতাংশ। আজ ৪৫ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।
এদিকে নাটোর আগের মতোই রেডজোনে অবস্থান করলেও লকডাউন না দিয়ে স্বাস্থ্যবিধি কঠোরভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়ে মাঠে নেমেছে পুলিশসহ জেলা প্রশাসন। ইতিমধ্যে পুলিশ সুপার লিটান কুমার সাহার নেতৃত্বে পুলিশ সদস্যরা শহরের প্রধান সড়কসহ গলিপথগুলোতেও অবস্থান নিয়ে অবাধ চলাচল সীমিত করে দিয়েছে।
এছাড়া জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের নেতৃত্বে মোবাইল কোর্ট শহরের আম বিক্রয় কেন্দ্র সহ বিভিন্ন বিপনী কেন্দ্রে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশ দেন। এছাড়া আমের বাজার চকবৈদ্যাথ ঢ়ামড়া পট্টি এলাকা থেকে ২৪ ঘন্টার মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন।
অপরদিকে হাসপাতালে কোভিড রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সদর হাসপাতালে করোনা ইউনিটে স্থান সংকুলান হচ্ছেনা। নাটোর সদর হাসপাতালের করোনা ইউনিটের ৩১ বেডের খালি নেই একটিও। সেখানে এখন ৩২ জন রোগী রয়েছে। পরিস্থিতি সামাল দিতে আড়াইশ শয্যার হাসপাতাল ভবনের নির্মান কাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছেন সিভিল সার্জন।
সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, নতুন ভবনের নির্মান কাজ সম্পন্ন হলে নন কোভিট রোগীদের নতুন ভবনে স্থানান্ত করা যাবে। তখন কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য পুরাতন ভবনের সকল ওয়ার্ডের কক্ষে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ব্যবস্থা করা যাবে।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, যেহেতু সংক্রমনের হার শহর এলাকায় বেশী,সেজন্য শহরের বিভিন্ন এলাকায় পুলিশের চেক পোষ্ট বসিয়ে অবাধ চলাচল সীমিত করা হয়েছে। বড় বড় দোকানে নিজেদের উদ্যেগে প্রতিঠানের সামনে মাইক টানিয়ে মালিকদের সচেতনতামুলক প্রচারের নির্দেশ দেয়া হয়েছে। পরিবেশ উন্নত না হলে আজ বৃহস্পতিবার কঠোর সিদ্ধান্ত নেয়া হতে পারে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *