আব্দুলপুর জংসন স্টেশনে উত্তরা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

নাটোর অফিস ॥
নাটোরের লালপুরে আব্দুলপুর রেলওয়ে স্টেশন উত্তরা ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। চালকের সহকারী ট্রেনের বগি থেকে ইঞ্জিন কাটাতে গিয়ে এই দুর্ঘটনার শিকার হয়। তবে এসময় কোন বড় ধরনের কিছুই ঘটেনি বা ক্ষয়ক্ষতি হয়নি। এছাড়া ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার পরও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল বলে রেল স্টেশন কর্তৃপক্ষ জানান। রোববার দুপুর আড়াইটার দিকে এই লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটার পর কিছু সময় ট্রেন চলাচল বন্ধ থাকে। তবে এই জংসন স্টেশনে ডাবল লাইন থাকার কারনে লাইনচ্যুত হওয়ার কিছু পর পরই রাজশাহী,দিনাজপুর খুলনা,ঢাকা সহ সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।
আব্দুলপুর রেলওয়ে স্টেশন মাষ্টার এমাদাদুল হক জানান, রোববার দুপুর আড়াইটার দিকে রাজশাহী থেকে পার্বতীপুরগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে আব্দুলপুর স্টেশনে আসে। ট্রেনটি প্লাটফরম এলাকায় থামার পর নিয়ম অনুযায়ী ট্রেনের ইঞ্জিন ঘোরানোর সময় চালকের সহকারী সিগন্যাল ওভারলুক করে এগিয়ে গেলে ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে করে বেশ কিছু সময় ট্রেন চলাচল বন্ধ ছিল। পরবর্তীতে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
ট্রেনের চালক ফায়জুল জানান, তিনি ট্রেনটি থামার পর সহকারীকে বলে প্রকৃতির কাজ সারতে বাথরুমে গিয়েছিলেন। এসময় সহকারী ইঞ্জিনটি কেটে নিয়ে আসার সময় লাইচ্যুত হয়।
এদিকে বিকেল ৫টা অবদি ইঞ্জিনটি লাইনচ্যুত আবস্থায় পড়ে ছিল। এবিষয়ে স্টেশন মাষ্টারের কাছে জানতে চাইলে স্টেশন মাষ্টার এমাদাদুল হক জানান,ইতিমধ্যে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন রওনা হয়েছে। কিছু সময়ের মধ্যে লাইনচ্যুত ইঞ্জিনটি সরিয়ে ফেলা হবে। ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। ট্রেন চলাচলে কোন ধরনের ব্যাঘাত হয়নি বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *