নাটোরের ক্রীড়াঙ্গনে ফুটবল লীগ, উচ্ছ্বাস।


নাইমুর রহমান।। ফুটবলপ্রেমী নাটোরবাসী জন্য সুখবর হচ্ছে জেলায় শুরু হচ্ছে ফুটবল লীগ। জমজমাট মেজাজে খেলার আয়োজন করছে জেলা ক্রীড়া সংস্থা। সাথে স্পন্সর সাইফ পাওয়ার ব্যাট্যারী। তবে শুরু হওয়ার আগেই বর্জন করা হয়েছে সজ্জাসহ বেশ কিছু আনুষ্ঠানিকতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েই এমন সিদ্ধান্ত।

শুক্রবার সকালে শহরের শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব জানানো হয়। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে যুবসমাজকে দূরে রাখার প্রত্যয় নিয়ে ক্রীড়ামনষ্ক আগামী প্রজন্ম গড়ে তুলতে এ আয়োজন, দাবী আয়োজকদের।

এদিকে দীর্ঘদিন পর এমন ফুটবল লীগ আয়োজনে উচ্ছ্বাস প্রকাশ করেছে ফুটবলপ্রেমী নাটোরের মানুষ।

চারটি গ্রুপে এ ফুটবল লীগে অংশ নিচ্ছে ১৬টি দল। এদের মধ্যে, গ্রুপ এ-তে কোলাকান্ত নগর স্পোর্টিং ক্লাব, দুরন্ত স্পোর্টিং ক্লাব, লালপুর উপজেলা ক্রীড়া সংস্থা ও স্মাইল ফেইস ক্লাব।

গ্রুপ বি-তে, নাটোর ওয়ারিওর্স ফুটবল ক্লাব, সোনালী অতীত ক্লাব, ফুলবাগান জুনিয়র ফুটবল একাদশ ও কাঁঠালবাড়িয়া ফুটবল একাদশ।

গ্রুপ সি-তে, গোল্ডেন রুপনগর স্পের্টিং ক্লাব, ভোরের ডাক স্মাইল ক্লাব, মাহমুদা স্পোর্টিং ক্লাব ও সকার ক্লাব।

গ্রুপ ডি-তে, রয়েল স্পোর্টিং ক্লাব, মাধনাগর ফুটবল একাদশ, চলনবিল ফুটবল একাদশ এবং আলী স্পোর্টস।

এক বিজ্ঞপ্তিতে জেলা ক্রীড়া সংস্থা জানিয়েছে,
আগামীকাল শনিবার বিকেল ৪টা থেকে শহরের শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে লীগের প্রথম খেলা। উদ্বোধনী ম্যাচে অংশ নেবে কোলাকান্ত নগর স্পোর্টিং ক্লাব ও লালপুর উপজেলা ক্রীড়া সংস্থা। একই সময়ে প্রথম রাউন্ডের খেলা চলবে আগামী ৪ঠা সেপ্টেম্বর পর্যন্ত। ওই মাসের ০৭ থেকে ১০ তারিখ পর্যন্ত কোয়ার্টার ফাইনাল এবং ১৪ ও ১৫ তারিখ সেমিফাইনাল। পরে সুবিধাজনক সময়ে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

খেলায় চ্যাম্পিয়ন দল ২৫ হাজার টাকা, রানার্স আপ ২০ হাজার টাকা, লীগে অংশ নেয়া প্রতিটি দল ১০ হাজার টাকা, সেরা দল ৫ হাজার টাকা এবং প্রতি ম্যাচে বিজয়ী দলকে ৫ হাজার টাকা করে দেয়া হবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, ‘এই আয়োজনের মধ্য দিয়ে ক্রীড়ামোদী নাটোরবাসীকে মাঠমুখী করা হবে। খেলার উপযোগী মাঠ থাকলে একইসাথে একাধিক আয়োজন করা যেত। তবে সীমিত পরিসরে হলেও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে এ ধরণের আয়োজন অব্যাহত থাকবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ক্রীড়া সংস্থার সহ-সভাপতি লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, নির্বাহী সদস্য অধ্যাপক এস এম ফিরোজ, কোষাধ্যক্ষ বাবুল আকতার, ফুটবল কোচ খন্দকার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.