বাগাতিপাড়ায় জনশুমারি ও গৃহগনণা সভা অনুষ্ঠিত

নাটোর অফিস॥
সারা দেশের ন্যায় নাটোরের বাগাতিপাড়া উপজেলার ৫ টি ইউনিয়ন ও ১ পৌরসভায় আগামী ১৫ জুন থেকে ২১ জুন শুরু হতে যাচ্ছে ডিজিটাল ষষ্ঠ জনশুমারি ও জরিপ কার্যক্রম- ২০২২।  মঙ্গলবার (১৭ মে) দুপুর সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পালের সভাপতিত্বে সভাকক্ষে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে প্রজেক্টরের মাধ্যমে শুমারীর প্রয়োজনীয়তা সম্পর্কে সভায় অবহিত করা হয়। এরপর আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা রাজিব কুমার।
এছাড়াও উম্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বে অংশ গ্রহন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সহ সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বাগাতিপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আমার সংবাদ উপজেলা প্রতিনিধি এ, এস, এম আল-আফতাব খান সুইট, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।
সভায় জানানো হয়, সারাদেশে একযোগে দেশের সর্বত্র এ শুমারি অনুষ্ঠিত হবে চলতি বছরের আগামী ১৫ জুন হতে ২১ জুন পর্যন্ত ৭ দিন ব্যাপী। এবারেই প্রথম ডিজিটাল সিস্টেমে আদম শুমারির কার্যক্রম পরিচালনা করা হবে। উল্লেখ, দেশের সর্বশেষ ৫ম আদমশুমারি ও গৃহগণনা অনুষ্ঠিত হয়েছে ২০১১ সালের ১৯ মার্চ হতে ৫ দিন। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো ১০ বছর পর পর জনশুমারি পরিচালনা করে থাকে। করোনাকালিন সময়ের কারণে এই কার্যক্রম এবার এক বছর পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *