ছাত্রলীগ নেতা বাঁধন ছয়শ ছিন্নমুল কিশোর-কিশোরীকে নতুন পোষাক দিলেন

গুরুদাসপুর (নাটোর) অফিস॥
প্রথমে মনে হচ্ছিলো ঈদ উপলক্ষে শেষ মহুর্তের কেনাকাটায় ব্যস্ত ক্রেতা-বিক্রেতারা। সামনে এগিয়ে গিয়ে দেখা গেলো অন্য চিত্র। গুরুদাসপুর উপজেলার বিভিন্ন জায়গা থেকে আগত প্রায় ছয় শতাধিক অসহায় ছিন্নমুল, এতিম শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক উপহার দিচ্ছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আতিয়ার রহমান বাঁঁধন। শনিবার সকাল ১১টায় উপজেলার চাঁচকৈড় শিক্ষাসংঘ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিজস্ব অর্থায়নে ওই পোশাক বিতরণ করছিলেন তিনি।
কথা হয় মশিন্দা ইউনিয়ন থেকে আসা নাবিলা, বৃষ্টি ও অনঞ্জনার সাথে, নিজেদের অনুভূতি ব্যক্ত করে জানায়, আর দুইদিন পরেই ঈদ। বাবা দিনমজুরী করে যা পায় তা দিয়ে সংসার চালানোই দায়। আর নতুন পোষাক তো কেনার কথা তো কল্পনাতেও ভাবেনি। হঠাৎ করেই শনিবার সকালে ছাত্রলীগের সভাপতি বাঁধন ভাই তার লোকজন পাঠিয়ে তাদের মত অনেক অসহায় ছিন্নমুল পরিবারের ছেলে-মেয়েদের চাঁচকৈড় শিক্ষা সংঘে আসতে বলেন। সেখানে আসার পর নিজেদের পছন্দ মত পোষাক বেঁছে নিতে পারবে সেটাও ধারনা ছিলোনা। ঈদ উপলক্ষে পছন্দের নতুন পোষাক পেয়ে আবেক আপ্লুত হয়ে পরে নাবিলা,বৃষ্টির মত অসহায় কিশোর-কিশোরী ও শিশুরা। বাঁধনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা।
আতিয়ার রহমান বাঁধন বলেন, প্রতিবছরের ন্যায় এবারও উপজেলার অসহায় দরিদ্র পরিবারের শিশু-কিশোর-কিশোরীদের মধ্যে ঈদের পোশাক বিতরণ করেছেন তিনি নিজস্ব অর্থায়নে। দরিদ্রদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করলে মনে প্রশান্তি আসে। যতদিন বেঁচে থাকবেন তিনি এসকল মানুষদের পাশে থাকার চেষ্টা করে যাবেন বলেও জানান।
ছাত্রলীগের এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃত্ব স্থানীয় ব্যক্তিবর্গরা।
অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকসানা আক্তার লিপি, বিশিষ্ট ব্যবসায়ী ও বাঁধনের পিতা হাজি আমানত আলী শেখসহ পৌরসভা- ইউনিয়ন পরিষদের কাউন্সিলর মেম্বাররা উপস্থিত ছিলেন। অসহায়দের মুখে হাসি ফোটাতে বাঁধনের এই উদ্যোগ সত্যিই প্রশংসিত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *