শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ – প্রতিমন্ত্রী পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন জননেত্রী শেখ হাসিনা। কওমী মাদ্রাসাকে ব্যবহার করে কিছু ধর্ম ব্যবসায়ী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। ধর্মকে পুঁজি করে যারা রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায়। তাদের মুখোশ উন্মোচিত হয়েছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে উন্নত দেশ গড়বেন জননেত্রী শেখ হাসিনা। দেশের এ উন্নয়ন-অগ্রযাত্রায় সরকারকে সহায়তা করবে সংগঠনের আদর্শ কর্মীরা। দেশদ্রোহী চক্রকে প্রতিহত করতে আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।
সোমবার সিংড়া উপজেলা মিলনায়তনে নিজস্ব অর্থায়নে উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঈদ উপহার ও খাদ্য সামগ্রী প্রদানকালে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।
পলক বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশের কাতারে চলে যেত। জনবান্ধব বঙ্গবন্ধু স্বাধীনতা অর্জনের পরে দেশের উন্নয়ন চিন্তা মাথায় রেখে দেশের জনগণের জন্যে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসাকে মৌলিক চাহিদা হিসেবে সংবিধানে অন্তর্ভূক্ত করেছিলেন। ৫০ বছর পরে জাতিসংঘ টেকসই উন্নয়নের কর্মপরিকল্পনায় বঙ্গবন্ধুর ঐ সময়ের পাঁচটি মৌলিক চাহিদাকে জনগণের অধিকার হিসেবে সারাবিশ্বে বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেছে। দেশের এ উন্নয়ন-অগ্রযাত্রাকে মেনে নিতে পারছেনা দেশের স্বাধীনতা বিরোধী শক্তি। ঘাতক এ শক্তি ধর্মের দোহাই দিয়ে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, ৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল এবং দেশের সকল আন্দোলন-সংগ্রামে বিরোধিতা করেছিল। এ দেশ বিরোধী ষড়যন্ত্রকারীরা আবার নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে এ ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকতে হবে দলীয় নেতা-কর্মীদের। তিনি বলেন, মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র করে শেখ হাসিনার উন্নয়ন বাঁধাগ্রস্থ করা সম্ভব না। মুজিববর্ষ অনুষ্ঠানে ১০০ টিরও বেশি রাষ্ট্র বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছে। বাংলাদেশ এখন বিশ্বের মডেল। অনেক দেশ আমাদের অনুসরণ করছে। আমেরিকা, ইউরোপসহ বিশ্বের উন্নত দেশগুলো করোনা সংক্রমণ পরিস্থিতিতে দিশেহারা হয়ে পড়েছে। কিন্তু শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমাদের দেশ করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা করছে। জীবন ও জীবিকার মধ্যে ভারসাম্য তৈরী করে পথ চলছি আমরা। দেশের চার কোটি মানুষের কাছে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে এবং ৮৬ লক্ষ মানুষ ঘরে বসে আড়াই হাজার টাকার অনুদান পেয়েছেন। করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা করে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাবে দেশ।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ এর সভাপতিত্বে অন্যান্যের মদ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলগি নেতা আব্দুর রাজ্জাক খান, যুগ্ন সাধারন সম্পাদক জাহেদুল ইসলাম ভোলা, সাংগঠনিক সম্পাদক লুৎফুল হাবিব রুবেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *