নাটোরে ভাঙ্গা বাঁধ মেরামতে অংশ নিলেন পলক

নাটোর অফিস॥ নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন শেষে বাঁধ মেরামতে অংশ নিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার দুপুরে বাঁধ নির্মাণকাজে নিয়োজিত স্থানীয় বাসিন্দাদের সাথে কাজে লেগে পড়েন প্রতিমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন কলম ইউপি চেয়ারম্যান মঈনুল হক চুনুসহ জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সারা বিশ্বের মত আমাদের দেশও করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা করছে। সকল শ্রেণী-পেশার মানুষের জীবন ও জীবিকার সহায়তায় এগিয়ে আসা জননেত্রী শেখ হাসিনার মানবিক কার্যক্রম সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। একইভাবে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হবে। বন্যা আক্রান্ত সিংড়াসহ দেশের বিভিন্ন এলাকাতে বানভাষি মানুষের জন্যে পর্যাপ্ত আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থানকারী সকল মানুষের জন্যে খাবারের ব্যবস্থা করা হয়েছে। পানি নেমে না যাওয়া পর্যন্ত তাঁরা সেখানে থাকবেন। প্রয়োজনে আরো আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

পলক বলেন, আশ্রয়কেন্দ্রগুলোতে খাবারের পাশাপাশি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হচ্ছে, কেই অসুস্থ্য হলে চিকিৎসাও প্রদান করা হবে। বন্যা আক্রান্ত এলাকাগুলোতে মানুষের যাতায়াতে প্রয়োজনীয় নৌকা সরবরাহ করা হচ্ছে। ভ্রাম্যমান টয়লেটও স্থাপন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বন্যা পরবর্ত্তী সময়ে পূণর্বাসন কার্যক্রম সম্পন্ন করতে ক্ষতিগ্রস্থ কৃষক, মৎস্যজীবী ও গৃহহীনদের তালিকা তৈরী করা হচ্ছে। সরকারের সামর্থ্য অনুযায়ী ক্ষতিগ্রস্থ সবাইকে পূণর্বাসন কার্যক্রমের আওতায় আনা হবে। পরে প্রতিমন্ত্রী কলম ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন এবং ত্রাণ বিতরণ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *