নাটোর করোনামুক্ত, আমি খুশিঃ শেখ হাসিনা

নাটোর অফিস॥
এখন পর্যন্ত নাটোর জেলা করোনামুক্ত থাকায় জেলার সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নাটোর করোনামুক্ত। আমি খুশি হয়েছি। তবে করোনা পরিস্থিতি অব্যাহত থাকলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সোমবার (২৭ এপ্রিল) রাজশাহী বিভাগের আটটি জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, নাটোরে গত এক মাসে ১ লাখ ১ হাজার মানুষকে ত্রাণ সুবিধা দেওয়া হয়েছে। এছাড়া ১ লাখ ৪ হাজার ব্যক্তিকে ওএমএস কার্ডের অন্তর্ভুক্ত করা হয়েছে। এতে নাটোর জেলার প্রায় ৬০ ভাগ মানুষ ত্রাণ সুবিধার আওতায় আসবে। করোনা মোকাবিলায় নাটোরে ১০৯ জন চিকিৎসক, ১৭০ জন নার্স এবং ৩৬২ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত রয়েছেন। সংসদ সদস্যসহ সকল বিভাগের সাথে সমন্বয় রেখে করোনা পরিস্থিতি মোকাবিলা করা হচ্ছে। জেলায় উঠতি বোরো মৌসুমে ৫৭ হাজার ধান কাটার শ্রমিক কাজ করছে। আমরা স্বাস্থ্যসম্মতভাবে ধান কাটার বিষয়টি মনিটর করছি। ৩৩৩ ও ৯৯৯ নম্বরে ফোন করলে আমরা খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ করা হচ্ছে। ধান কাটার শ্রমিকসহ দরিদ্র ব্যক্তিদের ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে বলে তিনি জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানতে চান ঢাকা ও নারায়ণগঞ্জের লোক থাকা সত্বেও নাটোরে কীভাবে করোনা মোকাবিলা করা হয়েছে। প্রশ্নের জবাবে পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, আমরা প্রথমে প্রবাসীদের কোয়ারেন্টাইন নিশ্চিত করেছি। এরপর ঢাকা, নারায়ণগঞ্জ থেকে যারা এসেছেন তাদের তালিকা তৈরি করে হোম কোয়ারেন্টাইনে নিয়েছি এবং তাদের পর্যবেক্ষণ করেছি।

ভিডিও কনফারেন্সে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, শফিকুল ইসলাম শিমুল, শহিদুল ইসলাম বকুল, রত্না আহমেদসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *