নাটোরের দিঘাপতিয়া শিশু সদনে ভ্রাম্যমান লাইব্রেরী

ডিসট্রিক্ট করেসপনডেন্ট, নাটোর
নাটোরের দিঘাপতিয়া বালিকা শিশু সদনের আশ্রিত শতাধিক এতিম শিশু এখন থেকে নিয়মিত বই পড়ার সুযোগ পাবে। তারা যাতে তাদের পছন্দের বই পড়তে পারে সেজন্য ভ্রাম্যমান লাইব্রেরী এতিম খানায় গিয়ে হাজির হবে। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের প্রচেষ্টায় এবং দিঘাপতিয়া বালিকা শিশু সদনের পরিচালনা কমিটির আবেদনের প্রেক্ষিতে এই ভ্রাম্যমান লাইব্রেরী সপ্তাহের একদিন শিশু সদনে গিয়ে এতিম শিশুদের বই সরবরাহ করবে।

শনিবার এই বই সরবরাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম,সদন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল, এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সদনের প্রশাসনিক কর্মকর্তা খন্দকার জালাল উদ্দিন, জেলা প্রশাসনের সাবেক প্রশাসনিক কর্মকর্তা মনিমুল হক প্রমুখ।

কমিটির অন্যতম সদস্য এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক জানান, সরকারী গণগন্থাগার ও বিশ্বসাহিত্য কেন্দ্রর সৌজন্যে সপ্তাহের একদিন ভ্রাম্যমান লাইব্রেরী শিশু সদনে গিয়ে এতিম শিশুদের পছন্দের বই সরবরাহ করবে। এতিম এসব শিশুদের রেজিষ্ট্রেশন বা সদস্যভুক্তির জন্য কোন ধরনের চাঁদা দিতে হবেনা। এতিম সদস্যরা তাদের পছন্দের ববি পড়তে পারবে এই ভ্রাম্যমান লাইব্রেরীর মাধ্যমে। তাদের ইচ্ছা থাকা সত্বেও আগে কখনও তারা তাদের পছন্দের বই পড়ার সুযোগ পায়নি। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের প্রচেষ্টায় এখন থেকে এতিম এসব শিশু তাদের পছন্দের বই পড়ার সুযোগ পাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *