নাটোরের ভেদরার বিলে অর্থনৈতিক জোন হচ্ছে – এমপি শিমুল

নাটোর অফিস॥
নাটোর-২ ( সদর ও নলডাঙ্গা ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল বলেছেন, নাটোরের ভেদরা বিলের ৩০০ একর জমিতে অর্থনৈতিক জোন গড়ে তোলা হচ্ছে। এজন্য ব্যয় হবে প্রায় ২২ হাজার কোটি টাকা। এতে প্রায় এক লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। উত্তরাঞ্চলের ব্যবসা বানিজ্যের প্রসার ঘটবে এবং লাখ লাখ মানুষের আর্থ সামাজিক উন্নয়ন হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে এই অর্থনৈতিক জোন গড়ে তুলতে প্রাথমিক অনুমোদন দিয়েছেন। খুব শীঘ্রই এর কার্যক্রম শুরু হবে। এছাড়া নাটোর সদরেই ডঃ ওয়াজেদ আলী কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের ব্যাপারেও কথা চলছে। অচিরেই বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
বুধবার দুপুরে নলডাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মাঝে জিআর চালের ডিও বিতরণকালে তিনি এসব কথা বলেন । এ সময় তিনি নলডাঙ্গা উপজেলার ৪৯ টি পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকের হাতে সাড়ে ২৪ মেট্রিক টন জিআর চালের ডিও তুলে দেন । এতে করে প্রতিটি পূজা মন্ডবে ৫০০ কেজি করে চাল প্রদান করবে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ।
উপজেলা নির্বাহি অফিসার ( ইউএনও) মোঃ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ডিও বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম মৃধা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর খৈয়াম, জেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক দিলিপ কুমার দাস, উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু, জেলা পরিষদ সদস্য রইস উদ্দিন রুবেল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, পৌর আওয়ামী লীগ সভাপতি শরিফুল ইসলাম পিয়াস, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি উদয় ভট্রাচার্য, পৌর কমিটির সাধারন সম্পাদক সত্যজিৎ দেবনাথ প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *