সিংড়ায় ‘মে দিবস’ মানেই শ্রমিক থেকে মালিক হওয়ার আনন্দ!

॥জাগোনাটোর রিপোর্ট॥নিজ নির্বাচনী এলাকা নাটোরের সিংড়ায় প্রতি বছর মহান মে দিবস পালন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তবে, দিনটি পালনে কিছু বিশেষত্ব রয়েছে। পলক প্রতিবছর এ দিনটিতে শ্রমিকদের উপহার দেন। ফলে শ্রমিকরা পরিণত হয় মালিকে। উপহারটি দাম বেশী না হলেও সংসারে স্বচ্ছলতা আনয়নে সাহায্য করে।
এরই ধারাবাহিকতায় এবারও তিনি অস্বচ্ছল শ্রমিকদের উপহার দিয়েছন।

মঙ্গলবার নিজ ফেসবুক থেকে ‘সিংড়ায় ‘মে দিবস’ মানেই শ্রমিক থেকে মালিক হওয়ার আনন্দ’ শিরোনামে একটি স্ট্যাটাস পোস্ট করেন। তার বর্ণনায়, ‘২০০৯ সাল থেকে প্রতি মে দিবসে ব্যক্তিগত তহবিল এর মাধ্যমে দুঃস্থ শ্রমিকদের মাঝে রিকশা, ভ্যান বিতরণের মাধ্যমে মালিকে পরিণত করা শুরু করি আমরা। এই ধারাবাহিকতায় আজ সকাল ৮টায় মহান মে দিবস উপলক্ষ্যে সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত র‌্যালি শেষে শ্রমিক কল্যাণ ঐক্য পরিষদের মাধ্যমে ক্রয় কৃত ১০ চাকার ট্রাক এর চাবি হস্তান্তর করা হয়। এছাড়াও সড়ক দুর্ঘটনায় আহত শ্রমিকদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ, নারী শ্রমিকদের মাঝে সেলাই মেশিন বিতরণ, রিকশা-ভ্যান শ্রমিকদের মাঝে রিকশা-ভ্যান বিতরণ করা হয়।’

বিতরণ পর্ব শেষে সিংড়া উপজেলার শ্রমিকদের কল্যাণার্থে ৫তলা বিশিষ্ট ‘চলনবিল শ্রমিক ভবন’ এর ভিত্তি প্রস্থর স্থাপন করেন পলক।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *