নাটোরে দুলু: ‘সরকার বাধা না দিলেই খালেদা জিয়ার মুক্তি’

নাটোর অফিস॥ বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দলের জাতীয় সম্মেলনের চাইতেও বিএনপি বর্তমানে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টিকে প্রাধান্য দিচ্ছে। দলীয় চেয়ারপার্সনের উপস্থিতিতেই বিএনপি জাতীয় সম্মেলন করতে চায়। সরকার বাধা না দিলেই বাকী দুই মামলায় (জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল মামলা)জামিন পেয়ে মুক্ত হবেন কারাবন্দী বেগম খালেদা জিয়া।

শনিবার(২৯শে জুন) বিকেলে নাটোর জেলা বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের যৌথ বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জোট সরকারের সাবেক এ ভূমি উপমন্ত্রী।

দুলু বলেন, বিশ্বজিৎ, রিফাত, সানাউল্লাহ নূর বাবুকে যেভাবে প্রকাশ্যে হত্যা করা হয়েছে ঠিক একইভাবে বাংলাদেশের গণতন্ত্র ও ভোটাধিকারকেও এই বাকশালী সরকার হত্যা করেছে। সুশাসন ও ন্যায় বিচার না থাকায় দেশে প্রকাশ্যে হত্যার ঘটনা ঘটছে। সরকার একদলীয় শাসন কায়েম করায় আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্রমেই বেপরোয়া হয়ে উঠছে। এ থেকে মুক্তি পেতে রাজপথে আন্দোলনের বিকল্প নেই ।

দলের নেতৃত্বে তরুণদের অগ্রাধিকার ও সংস্কারপন্থীদের পদায়নের আভাস দিয়ে দুলু বলেন, আগামীতে জাতীয় কাউন্সিলের মাধ্যমে গঠিত সব কমিটিই হবে তারুণ্যনির্ভর। দলের গুরুত্বপূর্ণ পদে যোগ্য, ত্যাগী ও অপেক্ষাকৃত তরুণ নেতাদের মূল্যায়ন করা হবে। সেখানে বিগত আন্দোলন সংগ্রামে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে। বিগত দিনের আন্দোলন সংগ্রামে পিছিয়ে থাকা নেতাদের কেন্দ্রীয় কমিটিতে রাখা হবে না। সংস্কারন্থীদের মধ্যে যারা দলে সম্পৃক্ত হয়েছেন তাদেরও পদায়ন করা হবে।

জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমিনুল হক এর সভাপতিত্বে বিশেষ সভায় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী তাঁতি দলের সিনিয়র যুগ্ম আহবায়ক অধ্যক্ষ বাহাউদ্দীন বাহার, জেলা বিএনপির সহ সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক কাজী শাহ আলম, সদর থানা বিএনপি’র সভাপতি রহিম নেওয়াজ, শহর বিএনপি’র সাধারণ সম্পাদক শেখ এমদাদুল হক আল মামুন প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *