নাটোরে প্রতিমন্ত্রী পলক: ‘জঙ্গিবাদ রুখবে ইসলামী সংস্কৃতি’

নাটোর অফিস॥ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শান্তির ধর্ম ইসলামের নাম ব্যবহার করে বিশ্বব্যপী চলা জঙ্গীবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে তরুণ প্রজন্মকে দূরে থাকতে হবে। ইসলাম ধর্মের সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশপ্রেমের মূল্যবোধ অন্তরে ধারণ করলে জঙ্গিবাদ নামের অভিশাপ থেকে ব্যক্তি ও রাষ্ট্রকে দূরে রাখা যাবে। অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে প্রকৃত ইসলামী সংস্কৃতি চর্চাই রুখে দেবে জঙ্গিবাদ।

শনিবার (২৯শে জুন) দুপুরে নাটোরের সিংড়ায় ১৩ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পলক বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার কঠোর অবস্থানে থাকায় জঙ্গিবাদের শেকড় বিস্তৃত হচ্ছে না। দেশের মানুষ জঙ্গিবাদের হুমকি থেকে নিরাপদে আছে এখন। ব্যক্তি পর্যায়ে ব্যাপক আকারে সচেতনতা সৃষ্টি করা সম্ভব হলে রাষ্ট্র আরো বেশি নিরাপদ হবে। আগামী দিনগুলোতে ইসলামী সংস্কৃতি কেন্দ্রগুলো এমন সচেতনতা সৃষ্টি করতে মুখ্য ভূমিকা পালন করবে।

ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, সিংড়ার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *