নাটোরে এইচএসসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা॥ দুইজনের এক বছর করে কারাদণ্ড

নাটোর অফিস॥ নাটোরের গুরুদাসপুরে এইচএসসি পরীক্ষার সময় শেখ গোলাম মোস্তফা ও পারভেজ মোশারফ নামে দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মিজানুর রহমান এই দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত শেখ গোলাম মোস্তফা নাটোর শহরের বলারীপাড়া মহল্লার মশিউর রহমানের ছেলে ও রাজশাহী সায়েন্স এ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের ছাত্র এবং পারভেজ মোশারফ সদর উপজেলার একডালা গ্রামের মনোয়ার হোসেনের ছেলে ও রাজশাহী পলিটেকনিক ইন্সিস্টিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, চলমান এইচএসসি পরীক্ষীর ইংরেজী ২য় পত্র পরীক্ষা চলাকালে রোজী মোজাম্মেল মহিলা কলেজ কেন্দ্রে শেখ গোলাম মোস্তফা ও পারভেজ মোশারফ নামে দুই পরীক্ষার্থীর আচরণ দেখে কক্ষ পরিদর্শক লাভলু প্রামাণিকের সন্দেহ হয়। এ সময় তিনি তাদের প্রবেশ পত্র দেখতে চাইলে তারা তা দেখাতে অসমর্থ হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে স্বীকার করে তারা গুরুদাসপুরের শামসুজ্জোহা ডিগ্রি কলেজের অনিয়মিত পরীক্ষার্থী জিল্লুর রহমান ও হারুনুর রশীদের পরিবর্তে পরীক্ষা দিচ্ছিলেন।

পরে তাদের আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মিজানুর রহমানের সামনে হাজির করা হয়। এ সময় বিচারক তাদের দুইজনকে এক বছর করে কারাদণ্ডাদেশ প্রদান করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *