নাটোরের সিংড়ায় চলনবিল শিক্ষা উৎসব অনুষ্ঠিত

নাটোর অফিস: বর্তমান সরকারের লক্ষ্য দেশের ঘরে ঘরে শিক্ষার আলো পৌছে দেয়া। এ উদ্দেশ্য সরকার বছরের প্রথম দিনেই দেশের সাড়ে ৪ কোটি শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়েছে। দেশকে এগিয়ে নিতে নতুন প্রজন্মের জন্য সুশিক্ষার কোন বিকল্প নাই। সুশিক্ষার আলোয় আলোকিত মেধাবী প্রজন্মের হাতেই রচিত হবে আগামীর সমৃদ্ধ বাংলাদেশের ভিত।

রোববার বিকেলে সিংড়া কোর্টমাঠে সিংড়া উপজেলা প্রশাসন আয়োজিত‘ চলনবিল শিক্ষা উৎসব-২০১৯’ এ যোগ দিয়ে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন ।

পলক বলেন, গুণীজনের কদর না করলে গুণীজনের জন্ম হয় না। তাদের মহান কীর্তিকে স্মরণীয় করে আগামী দিনে সিংড়ার প্রতিটি শিক্ষার্থীকে সাধারণ ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলা হবে। প্রতিমন্ত্রী পলক আরো বলেন, দশ বছর আগেও এদেশের শিক্ষার হার ছিল ৩০ শতাংশের নীচে। সরকার বর্তামানে শিক্ষার হার ৭৫ শতাংশে উন্নীত করেছে। দশ বছর আগে দেশে বিদ্যুতায়নের হার ছিল ৪০ শতাংশ যা এখন প্রায় শতভাগ। সরকারের নানামুখী পদক্ষেপে দেশ বিভিন্ন অর্থনৈতিক সূচকে এগিয়ে যাচ্ছে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক,পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া গোলই আফরোজ সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ আতিকুর রহমান, শিক্ষাবিদ অধ্যাপক সন্তোষ কুমার সরকার প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *