নাটোর সার্কিট হাউসে আগুনে পুড়েছে ভিআইপি কক্ষ

নাটোর অফিস॥
নাটোর সার্কিট হাউসে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। শনিবার ভোর রাতে লাগা ওই আগুনে সার্কিট হাউসের তৃতীয় তলার ভিআইপি কক্ষ-১ পুড়ে গেছে। এঘটনায় কোন হতাহতের খবর নেই। তদন্ত চলছে বলে নিশ্চিত করেন জেলা প্রশাসনের এক শীর্ষ কর্মকর্তা।
নাটোর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. ফিরোজ কুতুবী বলেন, এনডিসি স্যারের মাধ্যমে আমরা আগুনের খবর পাই। খবর পাওয়ার সাথে সাথে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তৃতীয় তলার একটি কক্ষে আগুন জ্বলে দেখতে পাই। কক্ষের জানালা দরজায় আগুন জ্বলতে দেখা যায়। এসময় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় পোণে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। মশার কয়েল অথবা সিগারেটের আগুনে আগুনের সুত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছেন তারা। আগুন নেভানোর পর ওই কক্ষে শ্রমিকদের তিনটি প্যান্ট দেখতে পান তারা। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়নি বলে নিশ্চিত করেন ফায়ার সার্ভিস কর্মীরা। অগ্নিকান্ডে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তারা।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান সাংবাদিকদের জানান, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা সুনির্দিষ্ট করে এই মূহুর্ত্বে বলা যাচ্ছে না। তদন্ত চলছে। অগ্নিকান্ডে সরকারি মালামালের ক্ষয়ক্ষতি না হলেও ঠিকাদারদের মালামাল ও যন্ত্রাংশ পুড়ে গেছে। এছাড়া তদন্তে কারো গাফিলতি বা জড়িতের প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।
নাটোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব জানান, কক্ষটিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বরাদ্দে ইন্টেরিয়র ডিজাইনসহ সংস্কার কাজ চলছিল। ঠিকাদারের লোকজন দিনে কাজ করে এবং রাতে দ্বিতীয় তলায় থাকে। আগুনে ভবনের বা কোনো সরকারি মালামালের ক্ষয়ক্ষতি হয়নি। তবে ঠিকাদারের কিছু মালামাল এবং যন্ত্রপাতি পুড়ে গেছে।
জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা জানান, কক্ষটি সংস্কারের জন্য গণপূর্ত বিভাগের কাছে হস্তান্তর করা ছিল। তারা কাজ শেষ করে আমাদের কক্ষটি এখনো বুঝিয়ে দেয়নি। আগুন কীভাবে লাগলো তা তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *