নাটোরে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপুর্ন ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

নাটোর অফিস ॥
দ্বিতীয় ধাপে নাটোরের ১২ টি ইউনিয়নে বিচ্ছিন্ন ২/১টি ঘটনা ছাড়া শান্তিপুর্নভাবে ভোট গ্রহণ শেষ হয়। বৃহস্পতিবার সকাল থেকে ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে ভির করেন। কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ভোট গ্রহণ করা হয়। সদর উপজেলার ৭টি ও বড়াইগ্রাম উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হয়। বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে এই ১২টি ইউনিয়নে ১৫০টি কেন্দ্রে একযোগে উৎসব মুখর ও শন্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। ভোট গ্রহনের শুরুতেই কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সকালে ভোট কেন্দ্রে মহিলাদের উপস্থিতিই ছিল বেশী। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় ।
জেলা নির্বাচন অফিসার আসলাম উদ্দিন শান্তিপুর্নভাবে ভোট গ্রহণ সম্পুন্ন হয়েছে বলে জানান। তিনি বলেন,নির্বাচন শান্তিপুর্ন পরিবেশে সম্পন্ন করতে নাটোর সদর উপজেলায় ৭ টি ইউনিয়নের জন্য ৩ প্লাটুন ও বড়াগ্রাম উপজেলার ৫টি ইউনিয়নের জন্য ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। এছাড়া এছাড়া প্রতিটি কেন্দ্রে ১৭জন করে মোট ২৫৫০জন আনসার সদস্য দায়িত্ব পালন করেছে। এছাড়া পুলিশ, র‌্যাব স্টাইকিং ফোর্স হিসাবে টহল দিয়েছে। পাশাপাশি নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ ভ্রাম্যমান আদালত নিয়ে মাঠে অবস্থান করেন। নির্বাচনী পরিবেশ স্থিতিশীল রাখতে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়। ২/১টি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপুর্ন ও স্বতুস্ফুর্তভাবে সম্পন্ন হয়েছে।
এই ১২ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে এবার মোট ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে নাটোরের ৭টি ইউনিয়নে ২৬ জন ও বড়াইগ্রামের ৫টি ইউনিয়নে ১৪ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গ্রহণ শেষে গণনা শুরু করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *