রেল লাইনের ফাটলে বস্তা গুজে ট্রেন পারাপারের ব্যবস্থা

নাটোর অফিস ॥
নাটোরের বাগাতিপাড়ায় রেল লাইনের ফাটলে বস্তা গুজে ট্রেন পারাপারের ব্যবস্থা করা হচ্ছে। ওই ফাটল দিয়েই আব্দুলপুরগামী ঢালারচর ট্রেনটি ঝুঁকি নিয়ে লাইনের ফাটল অতিক্রম করে। আজ সন্ধ্যা ৭টার দিকে উপজেলার লোকমানপুর মাড়িয়া রেলগেট এলাকার এই এই ঘটনা ঘটলেও অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি । পরে ফাটল স্থানে বস্তা দিয়ে ট্রেন পারাপর করা হয়। দেখে হাত দিয়ে সিগনাল দিয়ে রাজশাহী থেকে ছেড়ে আসা আব্দুলপুরগামী ঢালারচর ট্রেন থামিয়ে দিলে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায় ট্রেন এবং যাত্রীরা।
স্থানীয়রা জানান, শুক্রবার সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে ওই পথ দিয়ে লোকজন চলাচলের সময় রেল লাইনে ফাটল দেখতে পান । ধীরে ধীরে ওই খবরটি ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতার অনেকেই ঘটনাস্থলে গিয়ে জড়ো হন। পরে রাজশাহী থেকে ঢালারচর ট্রেনকে আসতে দেখে সাবাই মিলে হাত ও লালকাপড় দিয়ে সিগনাল দিলেও ট্রেনটির চালক বুঝতে না পেরে ওভাবেই ওই স্থান পার হয়ে যায়। ফাটল স্থান অতিক্রম করার পর ট্রেনটি থামিয়ে দেন চালক। তবে কোন ধরনের দুর্ঘটনা ঘটেনি।
রেলওয়ে পশ্চিামাঞ্চলের জিএম অসীম কুমার তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠানো হয়। ফাটল রেললাইনে কাজ করা চলছে। তবে আপাতত বস্তার গোজা দিয়ে ধীর গতিতে ট্রেন পারাপারের ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *