রাজাপুরে একুশের বইমেলা

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামের রাজাপুরে মহান একুেশ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুরু হয়েছে ৬ দিনব্যাপী একুশে বই মেলা। উপজেলার রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে রাজাপুরহাট একুশে গ্রন্থাগার আয়োজিত এই ৬ দিনের মেলায় প্রতিদিন অনুষ্ঠিত হচ্ছে আলোচনা সভা ও সাংস্কৃিতক অনুষ্ঠান।নাটোরের বিশিষ্ট ও বরেন্য ব্যক্তিরা মেলার আলোচনা সভায় অংশ নিচ্ছেন। সোমবার ১৯ ফেব্রুয়ারী মেলার চতুর্থ দিনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নাটোরের সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু। মেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে এবং বাস্তবায়ন পরিষদের সাধারন সম্পাদক ফারুকুল হাসান ফারুকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে রাজনৈতিক ব্যক্তিত্ব মোয়াজ্জেম হোসেন বাবলু, রাজাপুর হাইস্কুলের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।
বক্তারা একুশে গ্রন্থাগারে বই দান করার আহ্বান জানিয়ে মেলায় আগত দর্শনার্থীদের উদ্দশ্যে বলেন,বই কিনুন,বই পড়ুন এবং প্রিয়জনকে বই উপহার দিন।
আলোচনা সভার শুরুতে অনুষ্ঠানের প্রধান অতিথি সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলুকে ফুলের শুভেচ্ছা জানান মেলা বাস্তবায়ন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক। এছাড়া মেলার সুভেনির সহ শেখ হাসিনার লেখা বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম বই উপহার দেয়া হয় প্রধান অতিথিকে।
সভা শেষ একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজন করা হয়েছে কবিতা আবৃত্তি,বিতর্ক প্রতিযোগীতা ও নৃত্যানুষ্ঠান। প্রতিদনই হাজার হাজার দর্শনার্থী মেলায় ভির করছে। বুক স্টল সহ বসেছে গ্রামীন মেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *