রোভার স্কাউটদের উচ্ছাস ছড়ানো সূবর্ণজয়ন্তী উৎসব

নাটোর অফিস ॥
নাটোরে রোভার স্কাউটিং কার্যক্রমের সূবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়। শনিবার জেলা স্কাউট ভবন প্রাঙ্গনে ডে ক্যাম্প, প্রতিযোগিতা , পুরষ্কার বিতরণ পিঠা উৎসবসহ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাছুদুর রহমান। নাটোর জেলা রোভারের কমিশনার মোঃ শফিকুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রোভার রাজশাহী বিভাগের সহযোজিত সদস্য অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, জেলা রোভারের সম্পাদক আবু সাইদ মোঃ আক্রামুজ্জামান,আমন্ত্রিত অতিথি প্রফেসর অনোক মৈত্র।
বক্তারা বলেন, স্কাউট আন্দোলনের মাধ্যমে জীবন হয় সুন্দর। নিজেকে সুন্দর করে গড়ে তুলতে পারলে আলোকিত হবে সমাজ, সমৃদ্ধ হবে দেশ।
দিনভর অনুষ্ঠিত সূবর্ণজয়ন্তী উপলক্ষে বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সনদ ও পুরষ্কার বিতরণ করা হয়। ডেঙ্গু প্রতিরোধে নাটোর পৌরসভা এলাকায় জেলা রোভার আয়োজিত পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহনকারী রোভারদের সনদ প্রদান করা হয়। আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। ডে ক্যাম্পে অবস্থানরত শিক্ষার্থীদের তৈরী করা রকমারী শীতের পিঠায় অতিথিবৃন্দকে আপ্যায়িত করা হয়। অংশ গ্রহণকারি শিক্ষার্থীরা নিজেরাই এসব নানা রকমাি পিঠা তৈরি করেন। এছাড়া শহরে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা।
উৎসবে অংশ নেয়া রোভাররা নেচে গেয়ে নাটোর সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের পুরাতন স্কাউট ভবন প্রাঙ্গনে আনন্দ উল্লাসে মাতিয়ে তোলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *